আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

সাভার ইপিজেডে ধারণ করা ‘ইত্যাদি’ আজ

শুক্রবার, ৩১ মে ২০১৩, সকাল ০৮:২১

এবারের পর্বটি উৎসর্গ করা হয় শ্রমজীবী মানুষের  উদ্দেশ্যে। ইত্যাদিতে সবসময়ই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রচার বিমুখ, জনকল্যাণকামী, আলোকিত মানুষদের খুঁজে এনে তাদের কর্মকাণ্ড তুলে ধরা হয়। যাতে তাদের এসব কাজ দেখে অন্যরাও অনুপ্রাণিত হতে পারেন। এবারের পর্বেও রয়েছে চট্টগ্রামের বোয়ালখালীর রক্তদাতা আশীষ কান্তি মুহুরীর ওপর একটি মানবিক প্রতিবেদন। রয়েছে কীটনাশকের বিকল্প নিয়ে একটি সময়োপযোগী প্রতিবেদন। যা কৃষক ভাইদের ফসলকে পোকার হাত থেকে রক্ষা করতে সাহায্য করবে। দেশের রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকাগুলোতে মালিক-শ্রমিকদের মধ্যে চমৎকার সম্পর্ক এবং এখানে উৎপাদিত বিভিন্ন পণ্যের ওপর রয়েছে একটি সচিত্র প্রতিবেদন। রয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর অধ্যাপক ও সাবেক বিভাগীয় প্রধান ইকবাল মতিনের দুর্লভ সংগ্রহের ওপর আর একটি অনুসন্ধানী প্রতিবেদন।

এবারের পর্বে রয়েছে দু’টি গান। শিল্প প্রতিষ্ঠানের কর্মবীরদের অংশগ্রহণে রয়েছে একটি দেশাত্মবোধক গান। যাতে কণ্ঠও দিয়েছেন শ্রমজীবী শিল্পীরা। আর একটি গান গেয়েছেন জনপ্রিয় শিল্পী সৈয়দ আব্দুল হাদী ও সুবীর নন্দী। নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে যথারীতি মামা-ভাগ্নে ,  নানী-নাতি ও দর্শক পর্ব। আর দর্শক পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বর্ণযুগের স্বর্ণকণ্ঠ মো. আব্দুল জব্বার এবং জনপ্রিয় গণসংগীত শিল্পী ফকির আলমগীর। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু মজাদার ও ক্ষুরধার নাট্যাংশ।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে যথারীতি কেয়া কস্‌মেটিকস্‌ লিমিটেড।

মন্তব্য করুন


 

Link copied