Templates by BIGtheme NET
আজ- রবিবার, ১ নভেম্বর, ২০২০ :: ১৭ কার্তিক ১৪২৭ :: সময়- ১ : ৪৪ পুর্বাহ্ন
Home / লালমনিরহাট / লালমনিরহাটে এমপি’র সুপারিশে একই ব্যাক্তি ৪বার মাদ্রাসা কমিটির সভাপতি

লালমনিরহাটে এমপি’র সুপারিশে একই ব্যাক্তি ৪বার মাদ্রাসা কমিটির সভাপতি

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট-২(আদিতমারী-কালীগঞ্জ)আসনের জাতীয় পার্টির এমপি আলহাজ্ব মজিবর রহমানের মৌখিক সুপারিশে বিধি বর্হিভূতভাবে এক জাপা নেতাকে পরপর তিনবার কালীগঞ্জ উপজেলার মনিরাবাদ সুফিয়া একরামিয়া আলিম মাদ্্রাসার এডহক কমিটির সভাপতি ও সিলেকশনে নিয়মিত কমিটির সভাপতি করায় ওই প্রতিষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। এ ঘটনায় কমিটি বাতিল এবং নির্বাচন দাবী করে অভিভাবকবৃন্দ একাধিক দপ্তরে অভিযোগ করেছেন।
এদিকে অভিযোগকারীদের অন্যতম মোঃ আবু মুসাকে ওই মাদরাসার ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি জাপা নেতা মোঃ গোলাম মোস্তফা গত ১ জুন সন্ধ্যায় স্থানীয় ভোটমারী বাসস্ট্যান্ড সংলগ্ন বাজারে হুমকি দিয়েছেন মর্মে গত সোমবার কালীগঞ্জ থানায় সাধারণ ডায়রী করা হয়েছে। হুমকি প্রদান কারী মোঃ গোলাম মোস্তফা কালীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি ও একই উপজেলার মদাতি ইউনিয়ন জাপার সভাপতি।
এ ব্যাপারে কালীগঞ্জ থানার ওসি মোঃ আমিরুজ্জামান সাধারণ ডায়রী হওয়ার কথা স্বীকার করে বলেন, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
কালীগঞ্জ উপজেলার উত্তর মুশরত মদাতী গ্রামের মৃত-আব্দুস সোবাহানের পুত্র মোঃ আবু মুসা সাধারণ ডায়রীতে উল্লেখ করেছেন মনিরাবাদ সুফিয়া একরামিয়া আলীম মাদরাসার অভিভাবক হিসাবে মাদরাসার ম্যানেজিং কমিটি না থাকায় এডহক কমিটি গঠন করে মাদরাসার কাজকর্ম পরিচালনা করা অবস্থায় নির্বাচনের মাধ্যমে নিয়মিত কমিটি গঠন করতে বললে মাদরাসার সুপার ডঃ গোলাম আজম মওদুদী এবং বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মোস্তফার সাথে বিরোধের সৃষ্টি হয়। উক্ত ডায়রীতে আরো উল্লেখ করা হয়েছে অভিযোগ করায় সৃষ্ট বিরোধের জের ধরে গত শনিবার ১জুন সন্ধ্যায় ভোটমারী বাসস্ট্যান্ড সংলগ্ন বাজারে তাদের সাথে (মওদুদী ও গোলাম মোস্তফার) দেখা হলে তারা উক্ত বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে অভিযোগকারীকে (মোঃ আবু মুসাকে) মাদরাসার বিষয়ে কিছু বলিলে তাকে রাস্তাঘাটে, হাটবাজারে একা পাইলে মারপিট সহ যে কোন ঘটনা ঘটাবে বা অভিযোগকারীর পরিবারের লোকজনের বিরুদ্ধে মিথ্যা মামলা করবে মর্মে হুমকি দেওয়ার অভিযোগ করা হয়েছে।
মনিরাবাদ সুফিয়া একরামিয়া আলীম মাদরাসার সুপার ডঃ গোলাম আজম মওদুদী এবং ম্যানেজিং কমিটির সভাপতি কালীগঞ্জের চামটাহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জাপানেতা মোঃ গোলাম মোস্তফা উভয়ই মোঃ আবু মুসার সাথে মাদরাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে মতবিরোধ থাকার কথা স্বীকার করে বলেন, আমরা তাকে কোন রকম হুমকি দেইনি। থানায় সাধারণ ডায়রী হওয়ার কথা শুনেছি।
এ দিকে আবু মুসা বলেন, মাদরাসার ম্যানেজিং কমিটির মেয়াদ ২০১০ সালের ৪ জুলাই শেষ হলে মাদরাসা শিক্ষাবোর্ড ৬ মাস মেয়াদের এডহক কমিটি অনুমোদন করে। তিনি অভিযোগ করেন উক্ত মেয়াদে মাদরাসার সুপার নিয়মিত কমিটি গঠন না করে নিজস্ব স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যহার ও নিজ স্বার্থ সিদ্ধির জন্য পর পর ৩ বার এডহক কমিটি গঠন করে শিক্ষার মান নিম্নগামী সহ প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। তিনি বলেন এডহক কমিটির সভাপতি হিসাবে পরপর ৩ বার এবং বর্তমান নিয়মিত কমিটির সভাপতির দায়িত্ব পান জাপা নেতা মোঃ গোলাম মোস্তফা। এলাকার গণ্যমান্য সহ প্রতিষ্ঠানের সকল অভিভাবদের না জানিয়ে মনগড়া ভাবে নিয়মিত কমিটি করার প্রতিবাদে অভিভাবদের পক্ষে প্রয়োজনের নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের ব্যবস্থা নিতে বিভিন্ন অফিসে আমি অভিযোগ করলে তাদের সাথে আমার বিরোধের সৃষ্টি হলে আমাকে হুমকি দেয়া হয়। এ ব্যাপারে মাদ্্রাসার সুপার ডঃ গোলাম আজম মওদুদী বলেন মোঃ গোলাম মোস্তফাকে স্থানীয় সাংসদ আলহাজ্ব মজিবর রহমানের মৌখিক সুপারিশে মাদ্্রাসার এড্্হক ও নিয়মিত কমিটির সভাপতি করা হয়েছে। তিনি দাবী করেন নিয়ম কানুন মেনেই সিলেকশনের মাধ্যমে বর্তমান কমিটি করা হয়েছে। এ ব্যাপারে জাপা এমপি আলহাজ্ব মজিবর রহমানের মুঠো ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে ফোনটি  বন্ধ পাওয়া যায়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful