Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ :: ১০ কার্তিক ১৪২৭ :: সময়- ১০ : ৩৭ অপরাহ্ন
Home / টপ নিউজ / পাটগ্রাম ইসলামপুর করিডোরে ১১ মাসে ১ কোটি ১৪ লাখ টাকার রাজস্ব আয়

পাটগ্রাম ইসলামপুর করিডোরে ১১ মাসে ১ কোটি ১৪ লাখ টাকার রাজস্ব আয়

caw amdaniহাতীবান্ধা ,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলাধীন ইসলামপুর শুল্ক স্টেশন থেকে চলতি ২০১২-১৩ অর্থ বছরের ১১ মাসে ১ কোটি ১৩ লাখ ৯৫ হাজার টাকার রাজস্ব আহরণ হয়েছে। গরু আমদানি থেকে এ রাজস্ব আহরণ হয়েছে বলে শুল্ক স্টেশন সূত্রে জানা গেছে।

ইসলামপুর করিডোর শুল্ক স্টেশন সূত্রে জানা গেছে, চলতি বছরের জুলাইয়ে ১ হাজার ৬৩২ টি গরু ও ৪৬৯ টি মহিষ আমদানি বাবদ ১০ লাখ ৫০ হাজার ৫০০ টাকা, আগস্টে ২ হাজার ৫২৯ টি গরু ও ৩১০ টি মহিষ বাবদ ১৪ লাখ ১৯ হাজার ৫০০, সেপ্টেম্বরে ৪ হাজার ৫৭২ টি গরু ও ২৭০ টি মহিষ বাবদ ২৪ লাখ ২১ হাজার, অক্টোবরে ৩ হাজার ২৭৫ টি গরু ও ১২২ টি মহিষ বাবদ ১৬ লাখ ৯৮ হাজার ৫০০, নভেম্বরে ১ হাজার ৫২৬ টি গরু ও ১২৫ টি মহিষ বাবদ ৮ লাখ ২৫ হাজার ৫০০, ডিসেম্বরে ২ হাজার ১৯ টি গরু ও ১৭৮ টি মহিষ বাবদ ১০ লাখ ৯৮ হাজার ৫০০, জানুয়ারিতে ১ হাজার ৪৬১ টি গরু ও ৩২ টি মহিষ বাবদ ৭ লাখ ৪৬ হাজার ৫০০, ফেব্রুয়ারিতে ১ হাজার ৫১৭ টি গরু ও ৫ টি মহিষ বাবদ ৭ লাখ ৬১ হাজার, মার্চে ৮৩৭টি গরু ও ৪ টি মহিষ বাবদ ৪ লাখ ২০ হাজার ৫০০, এপ্রিলে ৪১৯টি গরু ও ২ টি মহিষ ২ লাখ ১০ হাজার ৫০০ এবং মে মাসে ১ হাজার ৪৬৭ টি গরু ও ১৯ টি মহিষ আমদানি বাবদ ৭ লাখ ৪৩ হাজার টাকা রাজস্ব আহরণ হয়েছে।

জানা গেছে, ভারত থেকে সীমান্ত পথে আসা গরু ও মহিষ দেশের বাজারে বৈধ ভাবে বিক্রির অনুমতি দিতে এ শুল্ক-স্টেশন কাজ করে। প্রতিটি গরু বাবদ ৫০০ টাকা হারে অর্থদণ্ড দেয়ার মাধ্যমে এসব পশু ক্রয়-বিক্রয়ের বৈধতার সনদ দেয়া হয়। তবে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের কারণে সাম্প্রতিক সময়ে করিডোর দিয়ে পশু আমদানি কমে গেছে। এতে করে রাজস্ব আহরণও কমেছে।

ইসলামপুর গরু করিডোর শুল্ক-স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা আবুল হোসেন জানান, সীমান্তে কড়াকড়ি আরোপ ও বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত হওয়ার ঘটনায় বর্তমানে গরু-মহিষ আসা কমে যাচ্ছে। এছাড়া এ স্টেশনে লোকবলের অভাবে হাটে গিয়ে গরুর শুল্কায়ন করানো সম্ভব হচ্ছে না। যে কারণে রাজস্ব আহরণও আগের তুলনায় কমেছে।

লালমনিরহাট কাস্টম এক্সাইজ অ্যান্ড ভ্যাট সার্কেলের সহকারী কমিশনার পায়েল পাশা জানান, আগের তুলনায় অনেকাংশেই গরুর ব্যবসা কমে গেছে। এছাড়া রসুলগঞ্জ হাটের চার পয়েন্টে বিজিবির অস্থায়ী গরু করিডোর চেকপোস্ট তুলে দেয়ায় রাজস্ব আয় কমে গেছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful