আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

গাইবান্ধায় আজও বন্ধ হয়নি অটোবাইকের অবৈধ টোল তোলা

মঙ্গলবার, ২৬ জুলাই ২০১৬, দুপুর ০১:১৭

এই ক্ষমতার বলে গাইবান্ধার বিভিন্ন সড়কে পৌর টোল ২০ টাকা ছাড়া ব্রীজ রোডে মালিক সমিতির টোকেন দিয়ে অবৈধভাবে অতিরিক্ত ৩০ টাকা টোল অটোবাইক শ্রমিকদের কাছ থেকে আদায় করে আসছে। কিন্তু শ্রমিকের নেই কোন কল্যাণ ফান্ড এবং নেই কোন ব্যাংক একাউন্ট। এভাবে চাঁদা আদায় করে আসছে মালিক সমিতির নামধারী কিছু অসাধু নেতা। কিন্তু প্রশাসন দেখেও না দেখার ভান করছে। এদিকে গাইবান্ধা পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন এব্যাপারে মালিক সমিতির সমিতির সাধারণ সম্পাদককে পৌরসভায় ডেকে নিয়ে অটোবাইক শ্রমিকদের কাছ থেকে ১০ টাকা হারে টোল তোলার নির্দেশ দেন এবং অন্যান্য সংগঠনের সাথে সমন্বয় করে চলার পরামর্শ দেন। কিন্তু ওই নির্দেশ অমান্য করে ব্রীজ রোড থেকে অদ্যাবধি পর্যন্ত ৩০ টাকা হারে টোল আদায় করা হচ্ছে।

এব্যাপারে অটোবাইক কল্যাণ সোসাইটি (রেজিঃ নং এস-১১৩৮৭) এর সাধারণ স¤পাদক মো. মুকুল মোল্লা জানান, সোসাইটির নাম ভাঙ্গিয়ে নামধারী কিছু অসাধু নেতা এই অবৈধ টোল আদায় করছে। আমাদের ১০ টাকার বেশি টোল তোলার নিয়ম নেই। কিন্তু ব্রীজ রোডে পেশী শক্তির বলে শ্রমিকদের কাছ থেকে ৩০ টাকা হারে চাঁদা আদায় করছে। এতে করে শ্রমিকরা ক্ষতিগ্রস্ত ও হয়রানীর শিকার হচ্ছে। তিনি এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

মন্তব্য করুন


 

Link copied