আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

স্কুলের সহপাঠীরা রুখে দিল সাহেদার বাল্য বিয়ে

বৃহস্পতিবার, ১৩ জুন ২০১৩, রাত ০৮:৫৭

এমন খবর বৃহস্পতিবার সকালে মেয়েটির স্কুলে পৌঁছলে ছুটে আসে সহপাঠীরা। সবাই মিলে দাবি তুলে বিয়ে বন্ধ করার। শেষ পর্যন্ত শিক্ষার্থীদের দাবি মুখে থানা পুলিশ এসে বন্ধ করে দেয় ওই বাল্য বিয়ে। ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পূর্ব সিন্দুর্ণা গ্রামে।

পুলিশ ও এলাকাবাসীরা সূত্রে জানা যায়, উপজেলার পূর্ব সিন্দূর্ণা গ্রামের আব্দুস সোবাহানের মেয়ে সাহেদা আক্তার। হাতীবান্ধা ১ নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী সে। মেয়েটির বিয়ে ঠিক হয় পার্শবর্তী সিঙ্গীমারী গ্রামের দবিয়ার রহমানের পুত্র আজিজুলের সাথে।

বৃহস্পতিবার ছিল বিয়ের নির্ধারিত দিন। তাই সকালে থেকে মেয়ের বাড়িতে চলছিল বিয়ের আয়োজন। আর এই আয়োজনের খবর স্কুলে পৌছলে সাহেদার সহপাঠীরা বিয়ে বাড়িতে এসে অবস্থান নেয়। এসময় তার বিয়ে বন্ধে বিক্ষোভ প্রদর্শন করে। পরে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তাপস সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা আবিদা সুলতানা, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরন্নবী ও স্থানীয় নারী সংগঠন আঁচলের নেতৃবৃন্দরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাল্য বিয়েটি ভেঙ্গে দেয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরন্নবী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অনেকটা চুপি সারে ওই বাল্য বিয়ে দেয়া হচ্ছিল। তাই মেয়েটির সহপাঠীরা খবরটি শোনা মাত্র বিয়ে বাড়িতে গিয়ে উপস্থিত হয় বাধা প্রদান করে। পরে প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় সাহেদার বাল্য বিয়ে বন্ধ হয়।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাপস সরকার জানান, শিক্ষার্থীদের দাবি মুখে ওই বাল্য বিয়ে বন্ধ করা হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied