আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

মুন ও বিল গেটসের সাথে আলোচক শেখ হাসিনা

রবিবার, ১১ সেপ্টেম্বর ২০১৬, সকাল ০৯:৪৪

আর এই সম্মেলনের দুদিনেই সার্বক্ষণিকভাবে থাকছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তবে কানাডীয়ান প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর একান্ত কোনো সাক্ষাত বা বৈঠকের কর্মসূচি এখনো চূড়ান্ত হয়নি।

বিশ্বব্যাপী এইডস, যক্ষা ও ম্যালেরিয়া রোগ প্রতিরোধে কার্যকর পরিকল্পনা ও অর্থায়ন নিয়ে আলোচনার লক্ষ্য নিয়ে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে মন্ট্রিয়লে দুইদিনের এই সম্মেলন শুরু হচ্ছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনে প্যানেল আলোচক হিসেবে আমন্ত্রিত হয়ে যোগ দিতে যাচ্ছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে কানাডা থেকে প্রকাশত সাপ্তাহিক নতুনদেশ।

গ্লোবাল ফান্ড  যক্ষা, এইডস ও ম্যালেরিয়া প্রতিরোধে অর্থায়নকারী প্রতিষ্ঠান । বিশ্বব্যাপী এই ধরনের কর্মসূচিতে সহায়তা দেয় প্রতিষ্ঠানটি ।

১৬ সেপ্টেম্বর পার্ক হায়াত রিজেন্সী মন্ট্রিলে সম্মেলন শুরু হবে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো স্বাগত ভাষণ ছাড়াও এই পর্বে মূল বক্তব্য উপস্থাপন করবেন। এই দিন মূলত বিভিন্নদেশ ও সংস্থার কারা কি পরিমাণ অর্থায়নের অঙ্গীকার করবেন তা নিয়ে আলোচনা হবে। রাতে বিভিন্ন দেশের সরকার প্রধানদের সম্মানে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নৈশভোজের আয়োজন করেছেন।

সম্মেলনের দ্বিতীয় দিন ১৭ সেপ্টেম্বর দুটো প্যানেল আলোচনা হবে। নারীর ক্ষমতায়নের মাধ্যমে স্বাস্থ্যসেবার বাধা দূরীকরণ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যে পৌঁছাতে তরুণদের সম্পৃক্ত করার বিষয়ে প্যানেল আলোচনা হবে। আলোচকদের মধ্যে রয়েছেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন, বিল গেটসসহ বিভিন্ন দেশের সরকার প্রধানরা।

বাংলাদেশেরর প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই প্যানেলে নির্ধারিত আলোচক হিসেবে আমন্ত্রিত হয়েছেন।  সমাপনী অধিবেশনে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বক্তব্য রাখবেন।

মন্তব্য করুন


 

Link copied