আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

এখন দেশে কোন গণতন্ত্র নেই- ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৬, দুপুর ০৪:৪৬

যে সরকার আছে তারা নির্বাচিত সরকার নয়। সুতরাং অবিলম্বে একটি নিরপেক্ষ সরকারের অধিনে, সুষ্ঠ নির্বাচন কমিশনের মাধ্যমে অবাধ নির্বাচন হওয়া দরকার।

বুধবার দুপুরে পাঁচ দিনের সফর শেষে নিজ বাস ভবনে ঠাকুরগাঁও ত্যাগকালীন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরো বলেন, আজকে বাংলাদেশের মানুষকে স্বাধীনতার যে চেতনা তা রক্ষার জন্য ঐক্যবদ্ধ হতে হবে।

পঞ্চদশ সংশোধনী রিট হওয়ার পর থেকে গণতন্ত্রের জন্য আন্দোলন করছি। ইতোমধ্যে ২০১৪ সালের ৫ জানুয়ারি একটি প্রহসনের নির্বাচন হয়ে গেছে। তার পর থেকে গণতন্ত্র আস্তে আস্তে বিদায় নিয়েছে। আমাদের এই সংগ্রাম গণতন্ত্রকে পুনরুদ্ধার জন্য সেই সংগ্রাম আমরা চালিয়ে যাচ্ছি। আমরা গণতন্ত্র পুনরুদ্ধার জন্য জাতীয় ঐক্যের ডাক আগে দিয়ে ছিলাম। সেখানে আমরা সাড়া পেয়েছি ৫ জানুয়ারি নির্বাচন সকল রাজনৈতিক দল বয়কট করেছে।

আমরা বিশ্বাস করি যে সকল রাজনৈতিক দল গণতন্ত্র বিশ্বাস করে তারা অবশ্যই এক মত হয়ে বর্তমানে যে সৈরাচারি শাসক বাংলাদেশের উপর চেপে বসেছে তা থেকে মুক্ত পাওয়ার জন্য তারা ঐক্যবদ্ধ আন্দোলন করবে। আমরা সেই লক্ষে কাজ করে যাচ্ছি।

মির্জা ফখরুল বিকেল ৫ টায় সৈয়দপুর বিমান বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

মন্তব্য করুন


 

Link copied