Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২০ অক্টোবর, ২০২১ ::৫ কার্তিক ১৪২৮ :: সময়- ১২ : ১০ পুর্বাহ্ন
Home / রংপুর / রংপুরে লেখক সমাবেশ ও ঈদ পূণর্মিলনী
https://www.uttorbangla.com/wp-content/uploads/PMBA-1.jpg

রংপুরে লেখক সমাবেশ ও ঈদ পূণর্মিলনী

jibon-photo-siful-vai-1 মহান মুক্তিযুদ্ধের চেতনায় শানিত সত্যের প্রকাশ- প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফিরেদেখা লেখক সমাবেশ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা কবি সাহিত্যিকদের আকাশের মতো উদার ও সমুদ্রের মতো গভীর এবং মানবিক হতে বলেন। বক্তারা জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে হুসিয়ারি উচ্ছারণ করে বক্তারা বলেন জঙ্গি ও সন্ত্রাসীদের হাতিয়ার গোলাবারুদের চেয়ে লেখকদের কলম বেশি ধারালো, তাই প্রত্যেক কবি সাহিত্যিককে সেই ধারালো কলমের যথাযথ ব্যবহার করতে হবে। অনুষ্ঠানে ফিরেদেখা সাহিত্যপত্রের মোড়ক উন্মোচন করেন জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার।

বক্তারা নারী জাগরণের অগ্রদুত বেগম রোকেয়া এবং মধ্যযুগীয় সাধক কবি হেয়াত মামুদের জন্ম ও মৃত্যু বার্ষিকী উদ্যাপন জেলা প্রশাসকের উদ্যেগে যে ভাবে করা হয় একই ভাবে উত্তরাঞ্চলের প্রবীণ ছান্দসিক কবি নুরুল ইসলাম কাব্যবিনোদের জন্মবার্ষিকী ২০ ডিসেম্বর ও মৃত্যুবার্ষিকী ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে পালনের জন্য জেলা প্রশাসকের নিকট দাবী করেন।
গতকাল শুক্রবার ফিরেদেখা সাহিত্য পর্ষদ, রংপুর-এর উদ্যোগে ও অ্যাড আইডিয়া পাবলিকেশনের সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বেলা ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ‘ফিরেদেখা লেখক সমাবেশ ও ঈদ পুনর্মিলনী-২০১৬’ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- , বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রংপুর জেলা ইউনিট কমান্ডার ও এফবিসিসিআই পরিচালক মোঃ মোছাদ্দেক হোসেন বাবলু, সিঙ্গাপুর বাংলার কণ্ঠ সম্পাদক এ.কে.এম মোহসীন, সাবেক উপাধ্যক্ষ রকিবুল হাসান বুলবুল, আবুধাবি প্রবাসি ইঞ্জিনিয়ার মো: আব্দুল্লাহ আনসারী, মূখ্য আলোচক প্রফেসর মোহাম্মদ শাহ আলম, অনুষ্ঠানে ফিরেদেখা সাহিত্য পর্ষদ, রংপুর সভাপতি, এমাদ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ফিরেদেখা সাহিত্যপত্রের সম্পাদক ও অ্যাড আইডিয়া পাবলিকেশনের প্রকাশক মাসুদ রানা সাকিল।
অনুষ্ঠানে কবি সরোজ দেব, গাইবান্ধা, রংপুরের কবি নজরুল মৃধা, রফিকুল ইসলাম চৌধুরি, বাদল রহমান, সুবাস রায়, তৈয়বুর রহমান বাবু, হাই হাফিজ, সওদা খানম মিনু, ছড়াকার সাঈদ সাহেদুল ইসলাম, সাহিত্য গবেষক জোবায়ের আলী জুয়েল, সব্যসাচী লেখক মীর মোশারফ হোসেন মিলু, রম্য লেখক মোর্শারফ হোসেন রাজু, ওপার বাংলা কোলকাতার কবি শিলা ঘটক এবং মুর্শিদাবাদের মোহাম্মদ ইমরানকে ফিরেদেখা সাহিত্য পদক প্রদান করা হয়।
rangpur-lekhok-somabesh-photo-by-faruk-16-09-16অনুষ্ঠানে অ্যাড আইডিয়ার বর্ষসেরা পা-ুলিপি লেখক হিসেবে সাহিত্য পদক দেয়া হয় কবি আব্দুল মমিন আকন্দকে ও বর্ষসেরা কবি হিসেব এস এম সাথী বেগম, কামরুন্নাহার রেনু, রাশেদ রেহমান, মতিয়ার রহমানকে সাহিত্য পদক দেয়া হয়। এছাড়াও তরুণ ছড়াকার রেজাউল করিম জীবন, নুরনবী বেলাল, মির্জা নুরুন্নবী নুর, নুর-উন-নবী, নবীর হোসাইন, সাংবাদিক সাইফুল ইসলাম, চলচ্চিত্র এডিটর এম এ রশিদ, প্রাবন্ধিক রেজাউল করিম মুকুল, কবিরাজ ইসমাইল মোল্লা, সমাজ সেবক মোঃ সাদেকুল ইসলাম স্বাধীন, শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা মোঃ মোজাম্মেল হক, সংগঠক সোহানুর রহমান শাহীন ও শ্রাবণ বাঙালী কে শুভেচ্ছা পদক প্রদান করা হয়।

সমাবেশে দেশের বিভিন্ন জেলা শহর থেকে প্রবীণ ও নবীন লেখকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে কবি আব্দুল মমিন আকন্দের স্বপ্ন দেখার শেষ নেই কাব গ্রন্থের মোড়ক উন্মোচন করেন জেলা প্রশাসক ও অতিথিবৃন্দ। অনুষ্ঠান উপস্থাপনা করেন রেজিনা সাফরিন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোঃ রাহাত আনোয়ার বলেন- কবি সাহিত্যিকরা সমাজের দর্পণ। তাদের লেখনি দ্বারা সমাজকে জাগ্রত করতে হবে এবং জঙ্গি-সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দেশ ও জাতি গঠনে কবি-লেখকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। খবর বিজ্ঞপ্তি

Social Media Sharing
https://www.uttorbangla.com/wp-content/uploads/Circular-MBAProfessional-Admission_9th-Batch-1.jpg

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful