Templates by BIGtheme NET
আজ- সোমবার, ১৯ অক্টোবর, ২০২০ :: ৪ কার্তিক ১৪২৭ :: সময়- ৯ : ১৩ অপরাহ্ন
Home / আলোচিত / কর্নেল তাহেরের নামে বেরোবির নতুন হলের নামকরণের দাবীতে মানববন্ধন

কর্নেল তাহেরের নামে বেরোবির নতুন হলের নামকরণের দাবীতে মানববন্ধন

tনগর প্রতিনিধি : রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ছাত্র হলের নাম কর্নেল তাহেরের নামে নামকরণের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ করেছে জাসদ সমর্থিত বাংলাদেশ ছাত্রলীগ রংপুর জেলা শাখা।

রোববার রংপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়। পরে সেখান থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত ঘন্টাব্যপী মানববন্ধন চলাকালীন জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম রাহেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক, রংপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানবীরুজ্জামান তানবীর, কেন্দ্রীয় সদস্য ও মহানগর ছাত্রলীগ সভাপতি ওসমান গণি শুভ্র, কেন্দ্রীয় ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফুল হক পাপ্পু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সঞ্জীব মোহন্ত, রংপুর সরকারী কলেজ ছাত্রলীগ নেতা কবীর হোসেন, মহানগর ছাত্রলীগের আরিফসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, সম্প্রতি আদালতের রায়ের মাধ্যমে একথা প্রমাণিত হয়েছে যে, শহীদ কর্নেল আবু তাহের বীর উত্তমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আদালতের রায়ে তাঁকে একজন খাঁটি দেশ প্রেমিক হিসাবে আখ্যায়িত করা হয়েছে। দেয়া হয়েছে শহীদের মর্যাদা। মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে আহত হয়ে অঙ্গহানি ঘটা একমাত্র সেক্টর কম্যান্ডার শহীদ কর্নেল আবু তাহেরের অবদানকে স্বীকৃতি দেয়া এবং নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধে এই মৃত্যুহীন মহামানবের গৌরবোজ্জ্বল ভূমিকা তুলে ধরতে বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের নবনির্মিত ছাত্রহলের নামকরণ “শহীদ কর্নেল তাহের হল” করার দাবী জানান বক্তারা।

বক্তারা বলেন, কর্নেল তাহের খুনী জেনারেল জিয়ার বিএনপি যে কোন মূল্যে ক্ষমতায় যাওয়ার জন্য স্বাধীনতার পরাজিত শক্তিদের নিয়ে দেশে একের পর এক হরতাল অবরোধ দিয়ে অর্থনীতিকে পঙ্গু করে দিচ্ছে। বাঁধাগ্রস্ত করছে যুদ্ধাপরাধীদের চলমান বিচার প্রক্রিয়াকে। তাই এদের সম্পর্কে সজাগ থাকার জন্যও জনগণের প্রতি আহ্বান জানান বক্তারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রীর কাছে তাদের দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করে। স্মারকলিপিতে তারা অবিলম্বে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ছাত্র হলের নাম কর্নেল তাহেরের নামে নামকরণের দাবি জানানো হয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful