Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ :: ১১ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৮ : ১৮ অপরাহ্ন
Home / রংপুর / রংপুরে স্মরণকালের বৃহৎ সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ছাত্র যুব সমাবেশ ও কনসার্ট

রংপুরে স্মরণকালের বৃহৎ সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ছাত্র যুব সমাবেশ ও কনসার্ট

wadud-pic-1-18-09-16স্টাফ রিপোর্টার॥ সন্ত্রাস ও জঙ্গিদের বিরুদ্ধে রংপুরের শত শত ছাত্র, যুবকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের উপস্থিতিতে স্মরণকালের সমাবেশ ও কনসার্ট করেছে রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদ।

গত শনিবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত পাবলিক লাইব্রেরি মাঠে অনুষ্ঠিত সমাবেশ ও কনসার্টে মুক্তিযুদ্ধের পক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, ছাত্র ও যুব সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের আহবায়ক, দৈনিক ইত্তেফাকের রংপুর অফিস প্রধান জিটিভি প্রতিনিধি, সংগঠক ওয়াদুদ আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তারা সন্ত্রাস ও জঙ্গি মোকাবেলায় ঘরে ঘরে দূর্গ গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, স্ব-স্ব অবস্থান থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কর্মসূচী পালন ও সামাজিক প্রতিরোধ গড়ে তুলে এই অপশক্তিকে নির্মূল করতে হবে।

সমাবেশ শুরুর আগে পাবলিক লাইব্রেরির মাঠে প্রগতিশীল ছাত্রনেতা, যুবনেতা, রাজনীতিবিদ, নারীনেত্রী, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, সরকারী কর্মকর্তাসহ জঙ্গিবাদের প্রতিবাদে কানায় কানায় পূর্ণ হয়েছিল মাঠ। সরকারের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কর্মসূচির আলোকে রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের ডাকে বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত সমাবেশ ও কনসার্টে মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও ছাত্র-যুব সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করে রংপুর বিভাগবাসীর সার্বিক স্বার্থ আদায় ও উন্নয়নের লক্ষ্যে জঙ্গিবাদের প্রতিরোধে রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদ সকল কর্মসূচিতে তারা অংশগ্রহণ ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, এ্যডভোকেট রেজাউল ইসলাম রাজু, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও রংপুর জেলা সম্পাদক রংপুর জেলা জাসদের সাধারণ সম্পাদক সাখাওয়াত রাঙ্গা, জাসদ অপর গ্র“পের জেলা সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম মুকুল, কারমাইকেল কলেজের সাবেক ভিপি মোঃ আলাউদ্দীন মিয়া, রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক প্রিয় সিন্দু তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল ফারুক, রংপুর জেলা পূজা উদযাপন পরিষদের মহানগর সভাপতি, শিক্ষাবিদ বনমালী পাল, নারী নেত্রী ও সমাজকর্মী মনোয়ারা বেগম, হাসনা বানু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান শফি, মাছরাঙ্গা টিভির সিনিয়র স্টাফ রিপোর্টার, রফিক সরকার, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মুরাদ হোসেন, সংগঠক ও সমাজকর্মী তানবীর হোসেন আশরাফী, জাসদ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর সভাপতি ওসমানী, মহানগর ছাত্রলীগের সভাপতি শফিউর রহমান স্বাধীন প্রমুখ।

সমাবেশে পরিষদের আহবায়ক সাংবাদিক ওয়াদুদ আলী বলেন, আগামী অক্টোবর মাসে রংপুর থেকে ঢাকাগামী দিবা-কালীন একটি আন্তঃনগর ট্রেন চালু করা না হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে দাবি আদায় করা হবে বলে ঘোষণা দেওয়া হয়। সমাবেশে বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের ৩৬ দফা দাবি তুলে ধরা হয়।

প্রতিবাদ সমাবেশে জনপ্রিয় ও খ্যাতিমান শিল্পীদের মনোমুগ্ধকর গানে আনন্দে মেতে উঠে পাবলিক লাইব্রেরির মাঠ। পাবলিক লাইব্রেরির মাঠের বাইরে রাস্তায় দর্শকের ঢল নামে। সমাবেশে নিজের লেখা জঙ্গি বিরোধী ছড়া আবৃত্তি করেন জনপ্রিয় ছড়াকার ও সংস্কৃতিকর্মী আশাফা সেলিম। গান পরিবেশন করেনÑ জনপ্রিয় খ্যাতিমান শিল্পী ক্লোজআপ ওয়ান তারকা রুমি, ক্লোজআপ ওয়ান তারকা বাপ্পি, কণ্ঠশিল্পী সোমা, হিরা মনি, বাউল অরণ্য আব্বাস, চ্যানেল আই বাংলার গানের তারকা দোয়েল ও এম এইচ বাপ্পি সহ স্বনামধন্য সংগীত শিল্পীরা। অনুষ্ঠানে হার্ট টাচ্ ড্যান্স কোরিওগ্রাফার কেএম সোহাগের পরিচালনায় মডার্ন ড্যান্স এবং দ্যা ওয়ান-এর হিপহপ ড্যান্স এবং আর.এন.জি স্কয়ার্ড এর সাফিন, তর্পন ও মামুনের মনোমুগ্ধকর র‌্যাপ গান পরিবেশিত হয়। এছাড়া রংপুর বিভাগের গুণী বরেণ্য শিল্পী ও ব্যান্ড তারকারা অংশ নেয়। সমাবেশ ও কনসার্ট অনুষ্ঠানটি ক্যাবল অপারেটর ক্যাবল ওয়ান এর মাধ্যমে গোটা রংপুর অঞ্চলে সরাসরি সম্প্রচার করা হয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful