আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাবে কমনওয়েলথ

মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০১৬, দুপুর ০৪:১৩

প্যাট্রিসিয়া জানিয়েছেন, কমনওয়েলথ-এর এবারের কর্মসূচি তৈরির সময় দুইটি বিষয় প্রাধান্য পাবে। একদিকে সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন, জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং চরমপন্থা নিরসনের বিষয়কে প্রাধান্য দেওয়া হবে। পাশাপাশি প্রাধান্য পাবে মানবাধিকার সুরক্ষার বিষয়টিও। প্যাট্রিসিয়া এসব চ্যালেঞ্জ মোকাবিলায় শেখ হাসিনার সমর্থন চান। পাশাপাশি তিনি জানান, কমনওয়েলথ এমন কিছু নতুন কর্মসূচি গ্রহণ করতে যাচ্ছে যেখানে বাংলাদেশের অভিজ্ঞতাকে ব্যবহার করা হবে।

কমনওয়েলথ মহাসচিব শেখ হাসিনার উদ্দেশে বলেন, ‘নারীর ক্ষমতায়নে আমরা একগুচ্ছ নতুন কর্মসূচি গ্রহণ করতে যাচ্ছি এবং সেই কর্মসূচিতে আপনার সমর্থন প্রত্যাশা করছি।’ বৈঠক শেষে সংবাদ সম্মেলনে পররাষ্ট্র সচিব এম. শহীদুল হক সাংবাদিকদের জানান, নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভূমিকা রেখেছেন, তার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কমনওয়েলথ মহাসচিব।

দুই নেতার বৈঠকে চরমপন্থা নির্মূল, নারীর ক্ষমতায়ন ও জলবায়ু পরিবর্তন ইস্যু ছাড়াও কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে বাণিজ্যিক প্রসার নিয়েও আলোচনা হয়েছে। কমনওয়েলথভুক্ত দেশগুলোতে বাণিজ্য, সুশাসন, আইনের শাসন এবং ধর্মীয় ও রাজনৈতিক স্বাধীনতা নিশ্চিত করাসহ বেশ কয়েকটি ক্ষেত্রে সর্বোত্তম অনুশীলনের একগুচ্ছ পদ্ধতি প্রবর্তনে তারা একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

মন্তব্য করুন


 

Link copied