Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ :: ১০ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৯ : ৩৫ পুর্বাহ্ন
Home / রাজশাহী / রাবি শিক্ষিকার আত্মহত্যা: নিজেকে সাময়িক প্রত্যাহার করলেন সাবেক স্বামী

রাবি শিক্ষিকার আত্মহত্যা: নিজেকে সাময়িক প্রত্যাহার করলেন সাবেক স্বামী

akter-jahan

আকতার জাহান

 রাবি প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের আত্মহত্যার ঘটনায় তাঁর সাবেক স্বামী ও বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর আহমদ চাপের মুখে বিভাগের সকল কার্যক্রম থেকে নিজেকে সাময়িকভাবে প্রত্যাহার করে নিয়েছেন।

ঈদের ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খোলার পর অনুষ্ঠিত বিভাগের প্রথম অ্যাকাডেমিক কমিটির সভায় তানভীর আহমদ এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হন বলে বিভাগের সভাপতি অধ্যাপক প্রদীপ কুমার পা-ে স্বাক্ষরিত পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আকতার জাহানের সাবেক স্বামী ও বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর আহমদ যদি বিভাগের সকল কার্যক্রমে অংশগ্রহণ করে তবে বিভাগের ১৭ জন শিক্ষক বিভাগের কার্যক্রম থেকে নিজেদের বিরত রাখবেন এমনটি উল্লেখ করে বিভাগের সভাপতি বরাবর একটি লিখিত অভিযোগ দেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে তানভীর আহমদ বিভাগের সকল কার্যক্রম থেকে সাময়িকভাবে নিজেকে প্রত্যাহার করার প্রস্তাব দেন। পরে বিভাগের বিষয়টি সর্বসম্মতভাবে গ্রহণ করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিভাগের সভাপতির কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় আকতার জাহানের অকালমৃত্যুকে সামনে রেখে এ সভা থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সভায় আকতার জাহানের নামে বিভাগের সেমিনার লাইব্রেরিটির নামকরণ, বিভাগের সামনে তাঁর নামে ‘আকতার জাহান কর্নার’ স্থাপন এবং একটি শোকবই খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এদিকে আগামী রোববার ২৫ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১টা ৩০ মিনিটে বিভাগের সামনে থেকে শোকর‌্যালি, ওইদিনই বেলা ১২টায় বিভাগের ১২৩ নং কক্ষে শোকসভা আয়োজনের সিদ্ধান্ত হয়। এ দিন বিভাগের ক্লাস বন্ধ থাকবে। এ ছাড়া আগামীকাল ২৩ সেপ্টেম্বর ২০১৬ থেকে ২৫ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তিনদিন বিভাগে কালোব্যাজ ধারণ কর্মসূচিও গ্রহণ করা হয়।

সভায় আকতার জাহানের মৃত্যু ও মৃত্যুসংশ্লিষ্ট বিষয়ে গণমাধ্যম ও সামাজিক গণমাধ্যমে বিভাগ সম্পর্কিত যেসব বিষয় উঠে এসেছে তা তদন্ত করে দেখার জন্য বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর একটি চিঠি দেওয়ারও সিদ্ধান্ত হয়।

এ ছাড়া আকতার জাহানের মৃত্যুর পর তাঁর পরিবারের পক্ষ থেকে ‘আত্মহত্যার প্ররোচনার’ অভিযোগে মতিহার থানায় যে মামলা করা হয়েছে তা তদারকি করার জন্য বিভাগের সভাপতিকে আহ্বায়ক ও সহকারী অধ্যাপক শাতিল সিরাজ, কাজী মামুন হায়দার ও আব্দুল্লাহীল বাকীকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়। কমিটি নিয়মিতভাবে মামলার অগ্রগতি বিভাগকে অবহিত করবে।

তানভীর আহমদ

তানভীর আহমদ

এর আগে সভার শুরুতেই আকতার জাহানের অকালমৃত্যুতে শোকপ্রস্তাব গ্রহণ করা হয় এবং পরিবারকে সমবেদনা প্রকাশসহ তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভার শুরুতেই আকতার জাহানের অকালমৃত্যুতে শোকপ্রস্তাব গ্রহণ করা হয় এবং পরিবারকে সমবেদনা প্রকাশসহ তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। আকতার জাহানের মৃত্যুতে বিভাগের পক্ষ থেকে আগামী রোববার ২৫ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১টা ৩০ মিনিটে বিভাগের সামনে থেকে শোকর‌্যালি, ওইদিনই বেলা ১২টায় বিভাগের ১২৩ নং কক্ষে শোকসভা আয়োজনের সিদ্ধান্ত হয়। এ দিন বিভাগের ক্লাস বন্ধ থাকবে। এ ছাড়া আগামীকাল ২৩ সেপ্টেম্বর ২০১৬ থেকে ২৫ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তিনদিন বিভাগে কালোব্যাজ ধারণ কর্মসূচিও গ্রহণ করা হয়।

এ ছাড়া আকতার জাহানের নামে বিভাগের সেমিনার লাইব্রেরিটির নামকরণ, বিভাগের সামনে তাঁর নামে ‘আকতার জাহান কর্নার’ স্থাপনের সিদ্ধান্ত হয়। বিভাগে একটি শোকবই খোলারও সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর ২০১৬ বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে নিজ কক্ষ থেকে আকতার জাহানের মৃতদেহ উদ্ধার করা

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful