Templates by BIGtheme NET
আজ- সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১ :: ৪ মাঘ ১৪২৭ :: সময়- ১২ : ৩৬ অপরাহ্ন
Home / রংপুর / রংপুর থেকে ৫০ হাজার স্বাক্ষর সম্বলিত অনুরোধপত্র যাচ্ছে নোবেল কমিটিতে

রংপুর থেকে ৫০ হাজার স্বাক্ষর সম্বলিত অনুরোধপত্র যাচ্ছে নোবেল কমিটিতে

wadud-ali-photo-2-1 স্টাফ রিপোর্টার: রক্তপাত ছাড়াই বাংলাদেশ ও ভারতের মধ্যে অমীমাংসিত ১৬২টি ছিটমহল পরস্পরের মধ্যে বিনিময় করে অর্ধলক্ষাধিক মানুষকে স্থায়ী স্বাধীনতা দিয়ে বিশ্বে নজির সৃষ্টি এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় সাহসী ভুমিকা রাখা, সন্ত্রাস-জঙ্গি দমন, শিশু মৃত্যু হার কমানো, নারীর ক্ষমতায়ন, শিক্ষার হার বাড়ানো, উন্নয়ন সূচকে এগিয়ে নেয়াসহ বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় বিশ্বের অন্যতম নেতা উন্নয়নের কান্ডারি প্রধানমন্ত্রী শেখ হসিনাকে রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের পক্ষ থেকে নোবেল পুরষ্কার দেওয়ার জন্য বিভাগের ৫০ হাজার মানুষের স্বাক্ষর সংগ্রহ করে নরওয়ের অসলোয় নোবেল প্রদান কমিটিতে পাঠানোর ঘোষণা দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে রংপুর প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০ তম জন্মদিন উপলক্ষে রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদ আয়োজিত মিলনমেলায় এই ঘোষণা দেন পরিষদের আহবায়ক ওয়াদুদ আলী।
মিলনমেলায় বর্তমান জোট সরকারের সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সহযোগী, অঙ্গ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বত;স্ফূর্তভাবে উপস্থিত হয়ে বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনায় অসামান্য অবদান রাখায় বিশ্বের জনপ্রিয় ও জননন্দিত রাষ্ট্রপ্রধান হিসেবে স্বীকৃতি পেয়েছেন। সার্ াবিশ্ব এখন বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা দেখে বিষ্মিত হয়েছেন। তাই প্রধানমন্ত্রীকে নোবেল পুরষ্কার দিলে নোবেল কমিটি পৃথিবীতে আরও সমাদৃত হবে।
রংপুর প্রেসক্লাবের ৪র্থ তলায় এ মিলন মেলায় রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের আহবায়ক ওয়াদুদ আলীর সভাপত্বিতে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা রংপুরের প্রবীণ রাজনৈতিক সৈয়দ নূর আহমেদ টুলু, মানবাধিকার ও পরিবেশবাদী নেতা কথাসাহিত্যিক অ্যাডভোকেট এম এ বাসার টিপু, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাংস্কৃতিক ব্যক্তিত্ব খাদেমুল ইসলাম বসুনিয়া, রংপুর জেলা পূজা উদ্যাপন পরিষদের মহানগর সভাপতি শিক্ষাবিদ বনমালী পাল, বিশিষ্ট ছড়াকার ও সংস্কৃতিকর্মী আশাফা সেলিম, রংপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান সোহেল, মহানগর আওয়ামীলীগের সভাপতি সফিয়ার রহমান সফি, জাসদ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর সভাপতি ওসমান গনি, পরিষদ উপদেষ্টা ও মাছরাঙ্গা টিভির সিনিয়র স্টাফ রিপোর্টার রফিক সরকার, চ্যানেল আইয়ের স্টাফ রিপোটার মেরিনা লাভলী, অ্যাডভোকেট জাকিয়া সুলতানা চৈতি, মেট্রপলিটিন চেম্বার সভাপতি রেজাউল ইসলাম মিলন, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক লক্ষীণ চন্দ্র দাস, কামরুজ্জামান শাহীন, মহানগর যুবলীগের আহবায়ক বাশার, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক হারুনুর রশিদ হারুন, মুরাদ হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, মহানগর ছাত্রলীগের সভাপতি শফিউর রহমান স্বাধীন, ২৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল গণি দূলাল, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ সনু প্রমুখ।

লিটন পারভেজ মান্নার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিন উপলক্ষে বিশিষ্ট ছড়াকার আশাফা সেলিমের স্বরচিত ছড়া ‘জাতির পিতার যোগ্য মেয়ে’ পাঠ করেন ছড়াকার নিজেই। উপস্থিত অতিথিরা ছড়া শুনে বিমোহিত হন এবং ছড়াটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানোর জন্য পরিষদ নেতৃবৃন্দকে অনুরোধ জানান। এর প্রেক্ষিতে পরিষদের আহবায়ক সন্ত্রাস সাম্প্রদায়িকতা জঙ্গিাবাদ যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে রংপুরের জনপ্রিয় ছড়াকার আশাফা সেলিমের লেখা ছড়াগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠাবেন বলে আশ্বাস দেন।

প্রধানমন্ত্রীকে নোবেল পুরষ্কার দেয়ার অনুরোধপত্রে রংপুর বিভাগের ৫০ হাজার মানুষের স্বাক্ষর গ্রহণ কর্মসূচি সফল করার লক্ষ্যে শীঘ্রই বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সহযোগী, অঙ্গ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে মত বিনিময় করবে বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদ। উল্লেখ্য, পরিষদের পক্ষ থেকে গণতন্ত্রের শত্রু সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মমুল করা লক্ষ্যে রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে গণ সংযোগ, সমাবেশ, কমিটি গঠন কার্যক্রম চলমান রয়েছে।

অনুষ্ঠানে বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের আহবায়ক সাংবাদিক ওয়াদুদ আলী পরিষদের ৩৬ দফা দাবি তুলে ধরে বলেন, অক্টোবর মাসের মধ্যে রংপুর থেকে ঢাকাগামী দিবাকালীন একটি আন্তঃনগর ট্রেন চালু করা না হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে আল্টিমেটাম দেয়া হবে। এরপরও আন্তনগর ট্রেন চালু না হলে আন্তঃনগর ট্রেনের দাবিতে দিনব্যাপী রংপুর রেলস্টেশন ঘেরাও, রেলপথ অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করার মাধ্যমে দাবি আদায়ে বাধ্য করা হবে। মিলন মেলা শুরুর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সপরিবার এর শাহাদৎ বরণ এবং বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের সদস্য সন্ত্রাসীদের হাতে নিহত সাজিদ পারভেজ যাদু, পরিষদ নেতা সন্ত্রাসীদের হাতে নিহত সাংবাদিক মশিউর রহমান উৎস, পরিষদ নেতা সেকেন্দার রহমান দুদুর মৃত্যুতে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক কাটা হয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful