আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

মাশরাফি ভক্তের কান্ডে রহস্যের গন্ধ

রবিবার, ২ অক্টোবর ২০১৬, সকাল ০৭:৪৫

 

ফেসবুকে-টুইটারে প্রশংসার সঙ্গে অবশ্য সমালোচনাও শুনতে হচ্ছে তাকে। আচমকা পুরো ঘটনাটি ঘটলো। তখন আফগানিস্তান ইনিংসের ২৯তম ওভারের খেলা চলছে। মুহূর্তেই ভিআইপি গ্যালারি থেকে ছুটে গিয়ে মাঠে ঢুকে পড়লেন এক দর্শক। সোজা দৌড়ে গেলেন মাশরাফির কাছে। জড়িয়ে ধরলেন প্রিয় ক্রিকেটারকে। এরপর যা নিয়ে রীতিমতো তুলকালাম ঘটনা ঘটে গেল!

তিনি সিংহ হৃদয় ক্রিকেটার। শনিবার মাঠেই সেটা প্রমাণ দিলেন ম্যাশ। সেই অন্ধ ভক্ত যখন খেলা চলাকালীন দৌড়ে কাছে এসে বললেন, 'মাশরাফি ভাই আমি আপনার ভক্ত।' তখন টাইগার অধিনায়ক তাকে বুকে টেনে নিলেন। এমনকি নিরাপত্তারক্ষীদের হাত থেকে রক্ষা করার চেষ্টা করলেন। আর তাদের বলে দিলেন, 'প্লিজ ওকে মারবেন না।'

নিরাপত্তার শঙ্কায় যখন ইংল্যান্ড ক্রিকেট দল সফর বয়কটের কথা চিন্তা করছিল তখন থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড নড়েচড়ে বসে। নিশ্চিদ্র নিরাপত্তা নিয়ে কত-শত পরিকল্পনার কথা শুনিয়েছিল তারা। কিন্তু এসব যে ফাঁকা বুলি তা শনিবার দেখা গেল। পুলিশের চোখ এড়িয়ে একজন দর্শক ঢুকে পড়লেন মাঠে। টেলিভিশনে সরাসরি সম্প্রচারের কল্যাণে যা দেখল গোটা বিশ্ব। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ফের প্রশ্ন উঠলো। বলা হচ্ছে, তাহলে এতো টাকা খরচ করে লাভই কী হচ্ছে!

আফগানিস্তান ইনিংসের তখন ২৯তম ওভারের খেলা চলছিল। ম্যাচ পুরোপুরি বাংলাদেশের হাতের মুঠোয়। বল করছিলেন তাসকিন। তখনই বাংলাদেশ ড্রেসিং রুমের বাঁ-পাশ দিয়ে হুট করে দৌড়ে মাঠে ঢুকে যান এই দর্শক! নিরাপত্তার দায়িত্বে থাকারা খেলা দেখছিলেন বলে তারাও আটকাতে পারলেন না!

এমন ঘটনায় চমকে গিয়েছিলেন খোদ মাশরাফিও। সিরিজ জয়ের পর টাইগার অধিনায়ক বলছিলেন, 'শুরুতে ব্যাপারটা আমি খেয়াল করিনি। যখন দেখলাম তখন চমকে গেলাম। তিন চার-জন দৌড়ে আমার দিকে দৌড়ে আসছে তখন আমি নিজেও একটু ভড়কে গিয়েছিলাম। কাছে আসতেই ছেলেটি যখন বলল-আমি আপনার ভক্ত। তখন মনে হল নিরাপত্তারক্ষীদের থেকে তাকে বাঁচানো উচিত। ওকে বুকে জড়িয়ে ধরলাম। সবাইকে বললাম, ওকে মারবেন না।'

তারপর ম্যাশ নিরাপত্তারক্ষীদের অনুরোধ করলেন তাকে যেন না মারা হয়। কিন্তু মেহদী হাসান নামের সেই ম্যাশ ভক্তকে তখনই ধরে নিয়ে যাওয়া হয় পাশের মিরপুর থানায়। এ রিপোর্ট লেখার সময় সেখানেই রাখা হয়েছে সাভারের এই তরুণকে। তবে খোদ মাশরাফির আশা দ্রুত ছাড়া পেয়ে যাবেন মেহদী।

hqdefault-copyটাইগার দলনায়ক বলছিলেন, 'এমন ঘটনা নতুন কিছু নয়। ভক্তরা এমনটা করতেই পারেন। বিশ্বে অনেক জায়গাতেই এমন ঘটনা ঘটে। তারপরও নিরাপত্তার কথা ভেবে এমনটা না ঘটবে বলেই আমি আশা করছি।

তবে ফেসবুকে রীতিমতো তারকা বনে গেছেন মাশরাফির এই ভক্ত। মেহদীর ওয়ালে তার বন্ধুরা লিখছেন নানা প্রশংসামূলক কথা। মাহফুজা প্রমা লিখেছেন, 'ভাই, তুই তো সেলেব্রেটি হয়ে গেলি। তোর বন্ধু হতে পেরে আমরা গর্বিত।' মাহমুদুল হাসান লিখেছেন, 'দোস্ত, তুই এটা কী দেখাইলি। তোর মতো পাগলা ভক্তই দরকার।' আবার মাশরাফির ফ্যান পেজগুলোতেও প্রশংসা চলছে মেহদীর।

তবে সমালোচনার মুখে পড়ছেন বিসিবি নিরাপত্তা কর্মকর্তারা। এমন একটা ঘটনা ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ঘটে গেলে কি যে হতো সেটা ভেবে শিউরে উঠছেন অনেকেই।

ডেইলি নিউ এইজ পত্রিকার ক্রীড়া সম্পাদক আজাদ মজুমদার বলছিলেন, 'দেখুন পুরো ব্যাপারটা রহস্যজনক। সেই ২০০৬ সাল থেকে এই মিরপুরে আন্তর্জাতিক ক্রিকেট হচ্ছে। কখনো এমন ঘটনা ঘটেনি। যখন নিরাপত্তা নিয়ে দেশ সরগরম, বিসিবি আরো বেশি করে প্রস্তুত তখন এমন ঘটনা ঘটল। আমি মনে করি পুরো ব্যাপারটা বিসিবির তদন্ত করে দেখা উচিত।'

একই সুরে কথা বললেন দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার নোমান মোহাম্মদ। বলছিলেন, 'দেখুন, গত দশ বছর ধরে আমি ক্রিকেট সাংবাদিকতা করছি। এমন ঘটনা আমার চোখে পড়েনি। মাশরাফি তো হঠাৎ ওঠে আসা কোনো তারকা নয়। এই ঘটনা ঘটল এমন একটা পরিস্থিতিতে যখন ইংল্যান্ড ক্রিকেট দল দেশে, যখন নিরাপত্তা নিয়ে এতো কথা হচ্ছে তখন এই ঘটনা সত্যিই আতঙ্কের। আমি মনে করি পুরো ব্যাপারটা তদন্ত হওয়া উচিত। বিসিবি ব্যাপারটা হালকা করে দেখলে ভবিষ্যতে আরো বড় ঘটনা ঘটতে পারে।'

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিরাপত্তা বিষয়ক প্রধান সমন্বয়ক মোহাম্মদ আলী এনিয়ে অবশ্য মুখ খুলছেন না। তবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে নিরাপত্তা ব্যবস্থা আরো আঁটোসাট হচ্ছে সেই ইঙ্গিতই শনিবার রাতেই মিলল।

মন্তব্য করুন


 

Link copied