Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ :: ১৩ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৬ : ১০ অপরাহ্ন
Home / নীলফামারী / নীলফামারীতে ৮২৩টি পুজামন্ডবে ৫শত কেজি করে চাল বিতরন

নীলফামারীতে ৮২৩টি পুজামন্ডবে ৫শত কেজি করে চাল বিতরন

1451831736808

 

তোফাজ্জল হোসেন লুতু/ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২ অক্টোবরএবারের শারদীয় দুর্গাপূজায় নীলফামারীর ছয় উপজেলায় শারদীয় দুর্গাপ্রতিমার ৮২৩টি মন্ডব স্থান পেয়েছে। গতবার মন্ডবের সংখ্যা ছিল ৮১৮টি। ফলে গতবারের চেয়ে এবার মন্ডবের সংখ্যা বেড়েছে ৫টি।

জেলা ত্রাণ কর্মকর্তা তাজুল ইসলাম জানান তালিকা অনুযায়ী নীলফামারী সদরের ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলে ২৭০টি, সৈয়দপুরের ৫ ইউনিয়ন ও একটি পৌরসভায় ৮৩টি, জলঢাকায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১৬১টি, কিশোরীগঞ্জের ৯টি ইউনিয়নে ১৪০টি,ডোমারের ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৯৩টি ও ডিমলায় ১০টি ইউনিয়নে ৭৩টি সহ ৮২৩টি দুর্গাপুজার মন্ডব স্থাপিত হয়েছে।

এ সব মন্ডবের জন্য দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় হতে ৪১১ দশমিক  ৫০০ মেট্রিক টন জিআর এর চাল বরাদ্দ প্রদান করা হয়েছে। এতে প্রতিটি মন্ডর পেয়েছে ৫০০ কেজি করে চাল।

এই চাল রবিবার প্রতিটি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় হতে মন্ডব গুলোর নামে নামে বিতরন করা হয়।

 

p_1_12

 

সৈয়দপুরঃ-উপজেলার ৮৩ টি পূজা মন্ডপে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জিআর এর বরাদ্দকৃত ৪১ দশমিক ৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। আজ রবিবার  উপজেলার প্রতিটি পূজা মন্ডপে ৫০০ কেজি করে চাল বিতরণ করা হয়। সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শফিউল ইসলাম তাঁর কার্যালয়ে পূজা মন্ডপ কমিটির সঙ্গে সংশ্লিষ্টদের হাতে চালের বরাদ্দপত্র তুলে দেন।

সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এবারে সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় ৮৩ টি মন্ডপে  হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার আয়োজন করা হয়েছে। এর মধ্যে উপজেলার ৫টি ইউনিয়নে ৭৬ টি এবং সৈয়দপুর পৌরসভা এলাকায় ১৮ টি পূজা মন্ডপ তৈরি করা হয়।

ইউনিয়ন ওয়ারী পূজা মন্ডপের সংখ্যা হচ্ছে উপজেলায় এক নম্বর কামারপুকুর ইউনিয়নে ৫ টি, দুই নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নে ১০ টি,তিন নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নে ১১ টি,  চার বোতলাগাড়ী ইউনিয়নে ২৬টি এবং পাঁচ নম্বর খাতামধুপুর ইউনিয়নে ১৪ টি।

সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শফিউল ইসলাম জানান, প্রতি বছরের মতো এবারেও দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত জিআর এর চাল পূজা মন্ডপগুলোতে সুষ্ঠুভাবে বিতরণ করা হয়।

 

d-1

 

ডোমারঃ- হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পুজা শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ করার লক্ষে নীলফামারীর ডোমার উপজেলায় আইনশৃংখলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার বিকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন এ সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার মোছা: সাবিহা সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, অফিসার্স ইনচার্জ আহমেদ রাজিউর রহমান রাজু, প্রেসকাব সভাপতি মো: মোজাফ্ফর আলী, আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও বোড়াগড়ি ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ, প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মশিয়ার রহমান, সদর ইউপি চেয়ারম্যান মোসাব্বের হোসেন মানু, জেলা পুজা উৎযাপন পরিষদের সভাপতি গোড়াচাদ অধিকারী, উপজেলা পুজা উৎযাপন পরিষদের সভাপতি রামনিওয়াশ আগোরওয়ালা, সম্পাদক উজ্জ্বল কানজিলালসহ উপজেলার সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক ও হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পর্যায়ের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ত্রান মন্ত্রনালয় হতে প্রাপ্ত পুজা উৎযাপন উপলক্ষে উপজেলার ৯৩টি পুজা মন্ডবের প্রতিটি মন্ডবে পাচ শ’ কেজি করে চাল দেওয়া হয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful