Templates by BIGtheme NET
আজ- শনিবার, ২৮ নভেম্বর, ২০২০ :: ১৪ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ৮ : ১২ পুর্বাহ্ন
Home / রংপুর / “রংপুর বিভাগের উন্নয়নে মহাপরিকল্পনা”

“রংপুর বিভাগের উন্নয়নে মহাপরিকল্পনা”

rangpur-chamber-picture-06-10-2016-3 স্টাফ রিপোর্টার: অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান বলেছেন, রংপুর একটি সম্ভাবনাময় উজ্জ্বল এলাকা, রংপুর বিভাগে কিভাবে অর্থনৈতিক উন্নয়নের গতি ত্বরান্বিত ও গতিশীল করা যায় সে ব্যাপারে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। আমরা আগামীতে যে রাজস্ব নীতি তৈরি করবো অবশ্যই সেখানে রংপুর বিভাগের জন্য আলাদা কিছু থাকবে।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) রংপুর বিভাগের সর্বস্তরের অংশীজনের সাথে এক রাজস্ব সংলাপ ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র আয়োজনে রংপুর চেম্বার ভবনের আরসিসিআই অডিটরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চেম্বার ও ব্যবসায়ী নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন যে, রংপুর বিভাগের ব্যবসায়ীরা কর ও ভ্যাট প্রদানে অত্যন্ত আগ্রহী ও আন্তরিক। রংপুর বিভাগে গ্যাস নেই, জ্বালানি নেই, অবকাঠামোগত সুবিধা নেই তাই অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া রংপুর বিভাগে সহনীয় পর্যায়ে কর ও ভ্যাট আদায়ের ব্যাপারে প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করেন।

জবাবে প্রধান অতিথি বলেন, রংপুর বিভাগ দিয়ে শুধু বিবিআইএন নয়, এ বিভাগ দিয়ে যে অতি সহজে চীনের সাথে পণ্য আমদানি-রপ্তানি করা যাবে তা রংপুর সফরে না আসলে জানতাম না। রংপুর বিভাগ থেকে চীনের স্থলবন্দরের দূরত্ব প্রায় ১৯৩ কিলোমিটার। একটি রাজস্ব ও উন্নয়ণ বান্ধব পরিবেশ বজায় রাখার ক্ষেত্রে জাতীয় রাজস্ব বোর্ড ও করদাতাগণ একে অপরের পরিপূরক হিসেবে কাজ করে যাচ্ছে। আজকের এ রাজস্ব সংলাপে চেম্বার ও ব্যবসায়ী নেতৃবৃন্দের পক্ষ থেকে কর ও ভ্যাট প্রদানের ক্ষেত্রে যে সব সমস্যা ও প্রতিবন্ধকতা তুলে ধরা হয়েছে তা পর্যায়েক্রমে সমাধান করবেন মর্মে তিনি আশ্বাস প্রদান করেন।

রংপুর চেম্বারের সভাপতি মোঃ আবুল কাশেম এর সভাপতিত্বে রাজস্ব সংলাপ ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ ফরিদ উদ্দিন, সদস্য (শুল্কনীতি), জাতীয় রাজস্ব বোর্ড, রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, পারভেজ ইকবাল, সদস্য (আয়করনীতি), জাতীয় রাজস্ব বোর্ড, ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন, সদস্য (মূসকনীতি), জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিপিএম, পিপিএম, কর্ণেল মোঃ মোয়াজ্জেম হোসেন, ডেপুটি ডিরেক্টর জেনারেল, সেক্টর কমান্ডার, বিজিবি, উত্তর পশ্চিম রিজিয়ন, রংপুর, জামাল উদ্দিন আহমেদ, পিএইচডি, এফসিএ, সাধারণ সম্পাদক, বাংলাদেশ অর্থনীতি সমিতি, মোঃ রেজাউল হাসান, সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন), জাতীয় রাজস্ব বোর্ড, এফবিসিসিআই এর সাবেক সহ-সভাপতি ও সাবেক পরিচালক এবং রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, কর অঞ্চল রংপুর এর কর কমিশনার হারুন-অর রশীদ, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার আহসানুল হক।

সংলাপ অনুষ্ঠানে ব্যবসায়ী ও শিল্পপতিদের কর ও ভ্যাট সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন এফবিসিসিআই এর সাবেক সহ-সভাপতি ও সাবেক পরিচালক এবং রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সনিক প্রাইম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আক্কাছ আলী সরকার, রংপুর চেম্বারের সাবেক জুনিয়র ভাইস প্রেসিডেন্ট গোলাম মর্তুজা হানিফ, মাছরাঙ্গা টেলিভিশনের সিনিয়র স্টাফ রিপোর্টার রফিক সরকার, জনতা ট্রেডিং এর স্বত্বাধিকারী ও রংপুর চেম্বারের সাবেক পরিচালক আলহাজ্ব এমদাদুল হোসেন ও গাইবান্ধা চেম্বারের সভাপতি।

সংলাপ অনুষ্ঠানে রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের বর্তমান ও সাবেক কর্মকর্তা এবং পরিচালকবৃন্দ, রংপুর বিভাগের ৯টি চেম্বারের নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতিবৃন্দ, বিভিন্ন স্তরের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, কর অঞ্চল রংপুরের কর্মকর্তাবৃন্দ, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কর্মকর্তাবৃন্দ, সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful