Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১ :: ৫ মাঘ ১৪২৭ :: সময়- ২ : ৪৯ অপরাহ্ন
Home / নীলফামারী / সৈয়দপুর বাঁশবাড়ি প্রাথমিক বিদ্যালয়ে প্রকৃতির সঙ্গে ঐতিহ্য স্থাপনের উদ্ধোধন

সৈয়দপুর বাঁশবাড়ি প্রাথমিক বিদ্যালয়ে প্রকৃতির সঙ্গে ঐতিহ্য স্থাপনের উদ্ধোধন

        s-pur-pic-1-07-10-2016

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর(নীলফামারী) প্রতিনিধি ৭ অক্টোবরশিক্ষার সঙ্গে প্রয়োজন প্রকৃতি,ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রামের ঐতিহ্য। আর তাই সব কিছু গড়ে তোলা হয়েছে সৈয়দপুর শহরের বাঁশবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। বিদ্যালয়ের  ছাদে গড়ে তোলা প্রকৃতির বাগান,পতাকা স্তম্ভ, শহীদ মিনারের উদ্বোধন করা হয়েছে এই বিদ্যালয়ে। আজ শুক্রবার সকালে বিদ্যালয় চত্বরে  প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. আবু হেনা মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, পাক্ষিক আনন্দ আলো পত্রিকার সম্পাদক, চলচ্চিত্র নির্মাতা  ও সাংবাদিক রেজানুর রহমান প্রাথমিক শিক্ষা অধিদপ্তর রংপুর বিভাগীয় উপপরিচালকের কার্যালয়ের সহকারী পরিচালক মো. খোরশেদুল আলম চৌধুরী, সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান হাবিব।

বাঁশবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি মো. জোবায়দুর রহমান শাহীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা  মোছা. ফেরদৌসী আখতার জাহান।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর প্রেস কাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল প্রমুখ।

অনুষ্ঠানে রংপুর পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট খন্দাকার মো. ইকবাল হোসেন, সৈয়দপুর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর এ টি এম মোফাখ-খারুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, সৈয়দপুর পৌরসভার সাবেক কাউন্সিলর মোস্তফা  কামাল প্রমূখ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান অতিথিকে লেখা মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জেসমিন আখতার।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর আলম।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল বলেন অভিভাবকদের স্বপ্ন পূরনের কারিগরী হচ্ছে শিক্ষক। স্বপ্ন পূরণের জন্য সংগ্রাম করতে হবে। শিশুদের শিক্ষা ক্ষেত্রে  বেশি বেশি বিনিয়োগ করতে অভিভাবকদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন আগামীতে প্রতিটি বিদ্যালয়ে মাল্টিমিডিয়া কাস রুম চালু করা হবে। শিক্ষা ক্ষেত্রে সৈয়দপুর এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন  আরো আগামীতে সারা বাংলাদেশ প্রাথমিক শিক্ষার জন্য সৈয়দপুর উপজেলাকে অনুসরণ করবে তাতে কোন সন্দেহ নেই।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন করে প্রথমে পতাকা স্তম্ভের এবং পরে সৈয়দপুর শহীদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ করে বিদ্যালয় প্রাঙ্গণে নির্মিত শহীদ মিনারে  আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এর পর বিদ্যালয়ের ছাদ বাগানের উদ্বোধন করা হয় বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে। এর আগে অতিথিবৃন্দ বিদ্যালয়ের ছাদ বাগান পরির্দশন করেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সুধীজন,জনপ্রতিনিধি,শহরের বিভিন্ন বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি,প্রধান শিক্ষক-শিক্ষিকা ও বাঁশবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি,শিক্ষক-শিক্ষিকাসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

saidpur-pic-middd

এদিকে গতকাল বৃহস্পতিবার সৈয়দপুর পৌরসভা এলাকার কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালুর টিফিন বক্স বিতরন করা হয়। সেখানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. আবু হেনামোস্তফা কামাল বলেন প্রতিটি শিশু প্রতিটি অভিভাবকের স্বপ্ন। আর অভিভাবকদের স্বপ্ন পূরণের জায়গায় হচ্ছে প্রাথমিক শিক্ষা। প্রাথমিক শিক্ষা পরিবার হচ্ছে আমাদের দেশের সবচেয়ে বড় শিক্ষা পরিবার।গোটা দেশে ১ লাখ ২২ হাজার প্রাথমিক বিদ্যালয়ে ২ কোটি শিশু অধ্যয়ন করছে। আমাদের দেশের শতকরা ৮৩ ভাগ শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পড়ে।

তিনি আরো বলেন, মান সম্মত প্রাথমিক শিক্ষার উন্নয়ন সামাজিক আন্দোলনে রূপ নিয়েছে। আগামীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির জন্য শিশুদের প্রতিযোগিতা করতে হবে। বর্তমান সরকার ঝড়ে পড়া রোধে স্কুল ফিডিং কর্মসূচি চালু করেছে। মিড ডে মিল চালু রয়েছেন এমন সব বিদ্যালয়ে শিক্ষা মান অত্যন্ত উন্নত, পরীক্ষার ফলাফল ভাল এবং শিক্ষার্থীদের স্বাস্থ্য চমকপ্রদ। মায়েদের রান্না করা খাবারগুলো সকল শিশুরাই আগ্রহ নিয়ে খায়। আর বিদ্যালয়ে বসে এক সঙ্গে খেতে পেয়ে শিক্ষার্থীদের সম্পর্কের মধ্যে আন্তরিকতা ও ভ্রাতত্ববোধের সৃষ্টি হয়।

বিদ্যালয় চত্বরে আয়োজিত  আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য বলেন  সৈয়দপুর উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী, নীলফামারী জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্বাস আলী সরকার।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি কাজী  মো. আব্দুল লতীফ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. ফরিদা ইয়াসমিন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান হাবিব, সৈয়দপুর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর এ টিএম মোফাখ-খারুল ইসলাম, সৈয়দপুর পৌরসভার  সংরক্ষিত নারী কাউন্সিলর মোছা. মিনারা বেগম, সাংবাদিক সাকির হোসেন বাদল, বানিয়াপাড়া আজিজিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি এম ওমর ফারুক, ডাচ্ বাংলা ব্যাংকের রিলেশন কর্মকর্তা  মো. মিরাজ  আলম ও অভিভাবক কাজী রওশন আরা প্রমূখ।

পরে প্রধান অতিথি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এন.ডি.সি কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত তিন শতাধিক শিক্ষার্থীর হাতেএকটি করে নতুন টিফিন বক্স তুলে দেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সুধীজন,জনপ্রতিনিধি,সাংবাদিক,শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা,উপজেলা শিক্ষা বিভাগের কর্মকর্তা  ও কাজীপাড়া সরকারী প্রাথমিক  বিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful