Templates by BIGtheme NET
আজ- শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ :: ২১ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ১১ : ৪৪ পুর্বাহ্ন
Home / আলোচিত / রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এন্ডোসকপি ও কলোনস্কপি সংযোজন

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এন্ডোসকপি ও কলোনস্কপি সংযোজন

Rnp medical collegeস্টাফ রিপোর্টার: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গ্যাষ্ট্রোএন্টারোলজী বিভাগে এন্ডোসকপি ও কলোনস্কপি সংযোজন করা হয়েছে। বিদেশ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত, সহকারী অধ্যাপক ডা. জিম্মা হোসেন, পেট না কেটে এন্ডোসকপির মাধ্যমে পাকস্থলী ও বৃহদস্ত্র থেকে পলিপ কেটে এন্ডোসকপি ও কলোনস্কপির কার্যক্রম চালু করা হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত সোমবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর সু-চিকিৎসা নিশ্চিত করতে গ্যাষ্ট্রোএন্টারোলজী বিভাগে এন্ডোসকপি ও কলোনস্কপি সংযোজন করা হয়। এতে করে রোগীর পেট না কেটে পেটের ভিতরের সব সবধরনের চিকিৎসা করা যাবে।

এ বিষেয়ে, বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নুর ইসলাম আশা প্রকাশ করে বলেন, খুব শীঘ্রই এই বিভাগে ইআরসিপি চালু করা সম্ভব হবে। এটি চালু হলে রোগীর পেট না কেটে পিত্তনালী ও অগ্নাশয় থেকে পাথর বের করা যাবে। তিনি আরও বলেন, থেরাপিউটিক অনেক কাজ গ্যাষ্ট্রোএন্টারোলজী বিভাগে করা হবে এবং এতে উত্তরাঞ্চলের মানুষ অনেক উপকৃত হবে। এ বিষয়ে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful