আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

"হায় হায়" কোম্পানী উধাও

শনিবার, ২০ জুলাই ২০১৩, দুপুর ১০:১৫

স্থানীয় সূত্রে জানা গেছে, আল আরাফাহ্ গ্র“প অব কোম্পানী ঋণ সহায়তা সমবায় সমিতি (লাইসেন্স নং-৮৫৬১১) গত জুন মাসে পার্বতীপুর মডেল থানা সংলগ্ন থানা মোড় নামক স্থানে জনৈক আঃ ছাত্তারের বাসা ভাড়া নেয় ওই কোম্পানীর ম্যানেজার সুভাষ চন্দ্র সরকার। তার বাড়ী পার্শবর্তী বদরগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের নাটারাম পাড়ায়। বাবার নাম কামিখা বাবু। সুভাব চন্দ্র সরকার পার্বতীপুরে যোগদানের পূর্বে দিনাজপুর অফিসে চাকরী করেন। পার্বতীপুরে অফিসে যোগদানের পর পর  নিয়োগ দেন উপজেলার রামপুর ইউনিয়নের সরকারপাড়া গ্রামের জনৈক কামুর দুই পুত্র রায়হান (২৪) ও রানাকে (২১)।

এদিকে, উপজেলায় ৫০ জন মহিলা ও পুরুষ কর্মী নিয়োগের জন্য বিভিন্ন স্থানে মৌখিকভাবে নিয়োগের কথা প্রচার করেন তারা। প্রতি প্রার্থীর জন্য জামানত স্বরুপ ২০ হাজার টাকা কোম্পানীর নিকট জমা রাখতে হবে। আর প্রতি মাসে মাঠ কর্মীদের বেতন দেয়া হবে ৫ হাজার টাকা। কর্মী ম্যানেজ করতে না পারায় অবশেষে রায়হান ও রানা তারা দু’ভাই মিলে মাত্র ৪ সপ্তাহের মধ্যে ঋণ দেওয়ার কথা বলে ১২০ জন সদস্য সংগ্রহ করে ও ২০ টাকা হারে সঞ্চয় আদায় শুরু করে। অফিস কর্মী রায়হান ও রানা তাদের সংগৃহীত সদস্যদের মাঝে ঋণ বিতরণের জন্য ম্যানেজার সুভাষ চন্দ্র সরকারকে বারংবার চাপ সৃষ্টি করলে তিনি ঋণ দিতে অপারগতা প্রকাশ করেন।

অপরদিকে, গত ৬ জুলাই রাতের আধারে উল্লেখিত কোম্পানীর সাইনবোর্ডসহ অফিস উধাও হয়েছে। এব্যাপারে থানা মোড়ের আল আরাফাহ্ গ্র“প অব কোম্পানী এর সদস্য দ্বিজেন জানান, কিছু সদস্যকে তাদের সঞ্চয় করা টাকা ম্যানেজার সুভাষ চন্দ্র সরকার, অফিস কর্মী রায়হান ও রানা ফেরত দিয়েছেন। এ ব্যাপারে ম্যানেজার সুভাষের কাছে জানতে চাইলে কোম্পানীর স্বপক্ষে কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। তিনি প্রতারণার স্বীকার হয়েছেন বলে জানান। প্রধান অফিস থেকে তাকে মাঠকর্মীদের কাছ থেকে জামানত স্বরুপ ২০ হাজার টাকা করে নেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছিল। তিনি বুঝতে পারছিলেন এটি একটি প্রতারণা মূলক ব্যবসা। তাই তিনি কোন কর্মীর কাছে ২০ হাজার টাকা করে জামানত নেননি। সুভাষ চন্দ্র সরকার জানান, আল আরাফাহ্ গ্র“প অব কোম্পানী’র প্রধান অফিসের ঠিকানা হলো ফাতেমা টাওয়ার, রোড নং-৩০১, বিল্ডিং নং-১৩, তেজগাঁও শিল্প এলাকা- ঢাকা ১২১৯। সুভাষের মতে এ হায় হায় কোম্পানীটি সারা দেশে বিভিন্ন জেলা উপজেলায় প্রতারণামূলক কর্মকান্ড অব্যাহত রেখেছে। বিষয়টি পার্বতীপুর উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তাকে জানানো হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied