আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

হাতীবান্ধায় মৃত গরুর মাংস বিক্রীর অপরাধে দুই মাংস বিক্রেতা কারাগারে

মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০১৭, রাত ১১:২০

মঙ্গলবার(২১ফেব্রুয়ারী) দপুরে দেড় বছর কারাদন্ডসহ নগদ ২৫ হাজার টাকা করে জরিমানা করে এ রায় দেন হাতীবান্ধা উপজেলার সহকারি কমিশনার (ভুমি) আজিজুর রহমান।

আটককৃতরা হলেন, মোকছেদ উপজেলার পূর্ব সাড়ডুবি গ্রামের আক্কাস আলীর ছেলে মোকছেদ আলী (৪৫) ও বড়খাতা এলাকার মৃত আব্দুল ওহাবের ছেলে আব্দুল আলিম।

পুলিশ জানায়,র্দীঘদিন থেকে বড়খাতা হাটে দুর্গন্ধযুক্ত গরুর মাংস বিক্রি করছিল কতিপয় কসাই। মঙ্গলবার সকালে বিষয়টি বুজতে পেরে বড়খাতা ইউ,পি চেয়ারম্যানকে দিলে ঘটনাস্থলে চেয়ারম্যান উপস্থিত হয়ে প্রশাসনকে খবর দিলে ঘটনার মূল হোতা ও দোলাপাড়া গ্রামের ফজলুল করিমের ছেলে দুলাল হোসেন (৪৮) পালিয়ে যায়। এসময় মোকছেদ ও আলিমকে আটক করে তাদের স্বীকারোক্তি অনুযায়ী কাঠের বাক্সে থাকা প্রায় দুই মন গরুর মাংস উদ্ধার করে ঘটনাস্থলে উপস্থিত হওয়া হাতীবান্ধা উপজেলার সহকারি কমিশনার (ভুমি) আজিজুর রহমান।

হাতীবান্ধা উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও ভ্রাম্যামান আদালতের বিচারক আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মৃত গরুর মাংস বিক্রির অপরাধে আটক দুই কসাইকে দেড় বছরের বিনাশ্রম কারাদন্ডসহ উভয়কে ২৫ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও দুই মাসের সাজা প্রদান করা হয়েছে।’ এসময় ওই ঘটনার মূল হোতা দুলাল হোসেন নামে এক ব্যক্তি পালিয়ে গেছে।

হাতীবান্ধা থানার ওসি রেজাউল করিম বলেন, ভ্রাম্যমান আদালতে সাজাপ্রাপ্ত কসাই মকছেদ ও আলিমকে লালমনিরহাট কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন


Link copied