Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ :: ১৪ কার্তিক ১৪২৭ :: সময়- ৪ : ২৪ পুর্বাহ্ন
Home / গাইবান্ধা / ঈদকে সামনে রেখে রংপুর-বগুড়া মহাসড়কে ঘাটে ঘাটে চাঁদাবাজি

ঈদকে সামনে রেখে রংপুর-বগুড়া মহাসড়কে ঘাটে ঘাটে চাঁদাবাজি

chaখায়রুল ইসলাম, ৩১ জুলাই, উত্তর বাংলা ডটকম: ঈদকে সামনে রেখে রংপুর-বগুড়া মহাসড়কে গাইবান্ধার বিভিন্ন পয়েন্টে যানবাহন আটকিয়ে অবাধে চাঁদাবাজি চলছে। এক শ্রেণীর পরিবহন শ্রমিক ও এলাকার সন্ত্রাসীরা এ চাঁদাবাজির সাথে জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। তারা গত দশদিন ধরে জোরেশোরে চাঁদা আদায়ের কাজে নেমে ইতিমধ্যে লাখ লাখ টাকা আদায় করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাদুল্যাপুরের ধাপেরহাট, পলাশবাড়ি উপজেলা সদর ও গোবিন্দগঞ্জ উপজেলা সদরে বাসষ্ট্যান্ডসহ বিভিন্ন পয়েন্টে এ চাঁদাবাজি চলছে। চাঁদাবাজরা লাঠি হাতে যানবাহন বিশেষ করে ট্রাক আটকিয়ে ড্রাইভারদের কাছে ২০ থেকে ৫০ টাকা হারে এই চাঁদা আদায় করছে। এর উপর রয়েছে বাসষ্ট্যান্ডগুলোতে যাত্রীবাহী গাড়ির কাছ থেকে নানা রেটে অতিরিক্ত ‘চুঙ্গি’ আদায়।

গোবিন্দগঞ্জের ব্যবসায়ী সালাউদ্দিন জানান, রংপুর-বগুড়া মহাসড়ক এবং গোবিন্দগঞ্জ-ঘোড়াঘাট-দিনাজপুর উপ-মহাসড়কে প্রতিদিনই এ দৃশ্য চোখে পড়ে। উপজেলার ফাঁসিতলা, বালুয়া, কালিতলা, কোমরপুর, পৌর এলাকার চতুরঙ্গ মোড়, হীরকমোড়, ঘোড়াঘাট বাসষ্ট্যান্ড মোড়সসহ ১০টি পয়েন্টে এক শ্রেণীর কিশোর ও যুবক শ্রমিক কল্যাণের নামে এই চাঁদা তুলছে।

অপরদিকে পৌর কর্তৃপক্ষের নামে শহরের বিভিন্ন পয়েন্টে মিনি ট্রাক, টেম্পু, ভটভটি, অটোবাইক ও সিএনজির কাছ থেকে নিয়মিত টোল আদায় করা হচ্ছে। পৌর কর্তৃপ যাত্রীবাহি লোকাল বাস ও মালবোঝাই ট্রাক থেকেও ২০ থেকে ৫০ টাকা হারে টোল আদায় করছে। এছাড়া হিলি সীমান্ত থেকে আসা বাস-ট্রাক আটকিয়ে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। স্থানীয় পুলিশ সদস্যদেরও এই চাঁদাবাজির সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। গত সোমবার গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কে অনুষ্ঠিত আইন শৃংখলা কমিটির সভায় মহাসড়কে চাঁদাবাজির বিষয়টি গুরুত্ব পায়। সভায় অবিলম্বে চাঁদাবাজি বন্ধে পুলিশ কর্তৃপকে পদক্ষেপ নেয়ার আহবান জানানো হয়।

গোবিন্দগঞ্জ পৌর কর্তৃপরে নামে টোল আদায় অভিযোগের ব্যাপারে মেয়র আতাউর রহমান সরকার জানান, ম্যানুয়াল অনুযায়ি টোল আদায়ের বিধান রয়েছে। তবে চাঁদা আদায়ের অভিযোগ ওঠায় তা বন্ধ করার নির্দেশ দিয়েছি।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি এধরণের অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ শেখ দেলোয়ার হোসেন জানান, চাঁদাবাজি ও অবৈধ টোল আদায়ের অভিযোগ পাওয়ার পর তা বন্ধ করে দেয়া হয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful