আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

গাইবান্ধা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সরেজমিনে বাজার মনিটরিং

রবিবার, ২৮ মে ২০১৭, রাত ০৮:০২

এসময় তারা শহরের হকার্স মার্কেট, ডিবি রোড এবং ১নং রেলগেট সংলগ্ন ফল ব্যবসায়ী, ইফতার ও খাদ্য সামগ্রী বিক্রেতাদের দোকান সরেজমিনে পরিদর্শন করেন। এছাড়া পুরাতন বাজারের মাংস ও মাছ বিক্রেতাদের সাথে কথা বলেন। এসময় ফলমুলে ক্ষতিকর ফরমালিন মেশানো থেকে বিরত থাকার নির্দেশনা দেন তারা। এরপর শহরের খাবার হোটেল ও ইফতারির দোকানগুলো পরিদর্শন করেন এবং ইফতার সামগ্রীতে ক্ষতিকর রং ও হাইড্রোজ না মেশানোর জন্য ব্যবসায়ীদের সতর্ক করেন। সেই সাথে প্রতিটি খাবার হোটেলে স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার জন্য ব্যবসায়িদের বলা হয়। এরপর পুরাতন বাজারে মাছ, মাংস ও তরিতরকারী ব্যবসায়ীদের মানসম্মত পণ্য সরবরাহ নিশ্চিত এবং সরকার নির্ধারিত মুল্যে ভোক্তাদের কাছে পণ্য বিক্রয়ের নির্দেশ দেন।

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল বলেন, রমজানের শুরুতে ব্যবসায়িদের সচেতন ও সতর্ক করার জন্য তারা বিভিন্ন বাজারে যাচ্ছেন। এরপর যারা নিয়মনীতি লংঘন করে সরকারী নিদের্শনা অমান্য করে ভোক্তাদের সাথে প্রতারণা করবে, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সাংবাদিকদের জানান তিনি।

এসময় তাদের ক্যাব জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আবু জাফর সাবু, জেলা মার্কেটিং অফিসার, অন্যান্য সরকারি কর্মকর্তা ও প্রিন্ট ও ইলেকক্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরিশেষে পুরাতন বাজার কমিটির কার্যালয়ে বাজার কমিটির নেতৃবৃন্দ, পাইকারি বিক্রেতা, কাঁচামাল সরবরাহকারি এজেন্টসহ বিক্রেতাদের সাথে আলোচনা করেন এবং তাদেরকে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল নিয়ন্ত্রন এবং রমজানে প্রয়োজনীয় সকল পণ্যের সরবরাহ নিশ্চিত করতে পরামর্শ দেন। সেইসাথে ২রা রমজান থেকে এব্যাপারে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলেও ঘোষণা দেন।

মন্তব্য করুন


 

Link copied