Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১ :: ১১ মাঘ ১৪২৭ :: সময়- ১২ : ২১ অপরাহ্ন
Home / নীলফামারী / ঢাকায় ২৫ কেজি সোনাসহ জামিল গ্রেফতারে সৈয়দপুরে তোলপাড়

ঢাকায় ২৫ কেজি সোনাসহ জামিল গ্রেফতারে সৈয়দপুরে তোলপাড়

বিশেষ প্রতিনিধি ৬ আগষ্ট॥ নীলফামারীর সৈয়দপুর উপজেলায় কনফেকশনারী ব্যবসায়ী জামিল আক্তার ২৫ কেজি সোনাসহ ঢাকায় ধরা পড়ায় সৈয়দপুরে আলোচিত ঘটনায় পরিণত হয়েছে। গতকাল শনিবার (৫ আগষ্ট) রাতে জামিল ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ধরা পড়ার খবর প্রকাশ পেলে আজ রবিবার (৬ আগষ্ট) শহর জুড়ে তোলপাড় শুরু হয়।
ঢাকা কাস্টম হাউজের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, সিঙ্গাপুর এয়ারলাইন্সের (এসকিউ৪৪৬) ফাইটে গতকাল শনিবার রাতে ঢাকা বিমানবন্দরে আসেন জামিল আক্তার। ইমিগ্রেশন শেষে বিমানবন্দরের গ্রীন চ্যানেল বের হওয়ার সময় অসুস্থ্য যাত্রী বেশে হুইল চেয়ারে থাকা ওই যাত্রীকে চ্যালেঞ্জ করে কাস্টমস্ কর্মকর্তারা। এ সময় তার দেহ তল্লাশী করে আন্ডারগার্মেন্টসের ভেতরে ১শ’ গ্রাম ওজনের ২৫০টি স্বর্ণবার পাওয়া যায়। এসব বারের ওজন প্রায় ২৫ কেজি। যার বাজার মূল্য প্রায় ১২ কোটি টাকা।
গ্রেফতারের এ খবর টিভি ও চ্যানেল ও অনলাইন সংবাদপত্রে খবর হলে কনফেকশনারী ব্যবসার আড়ালে জামিল আক্তারের সোনা চোরাচালানি ব্যবসার গোপন কারবার জানতে পারে শহরবাসী। এ ঘটনা সারা শহরে চাঞ্চল্যের সৃষ্টি হয়।
শহরের পুরাতন বাবু পাড়ার মৃত. জাকির আজিজির ছেলে জামিল আক্তার একজন কনফেকশনারী ব্যবসায়ী। তার এলাকার বাসিন্দারা জানান, জামিল আক্তার একজন সুস্থ্য সবল মানুষ। শহরের রেলওয়ে বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তাকে প্রায় সময় ঢাকা যাতায়াত করতে দেখা যেত। রাতারাতি সে বনে যায় ধনাঢ্য ব্যবসায়ী।
এদিকে জামিল গ্রেফতার হওয়ায় সৈয়দপুরের কয়েকজনের নাম এখন মানুষের মুখে মুখে। অভিযোগ রয়েছে তাদের মধ্যে একজন হচ্ছে এ ব্যবসার মুল হোতা। তার নেতৃত্বেই পরিচালিত হয় সোনা চোরাচালান। আলোচিত ওই ব্যক্তিকে গতকাল শনিবার (৫ আগষ্ট) পর্যন্ত শহরে দামি গাড়ি নিয়ে দাপটের সঙ্গে ঘোরাফেরা করতে দেখা গেলেও আজ রবিবার থেকে তার দেখা মিলছে না। ফলে এ ঘটনা রহস্যের সৃষ্টি করেছে।
এর আগে গতবছর ঈদ-উল-আযহার আগে তুহিন নামে এক ব্যবসায়ী সোনাসহ ধরে পড়েছিল। ট্রাভেলস ব্যবসার পরিচয়ে রোগী সেজে একই কায়দায় সিঙ্গাপুর থেকে প্রায় ২৩ কেজি সোনাসহ সে ধরা পড়ে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে। সে সময়ও এ ঘটনায় শহরে তোলপাড় সৃষ্টি হয়।
সোনা চোরাচালানের সঙ্গে সৈয়দপুরের দুই ব্যবসায়ী গ্রেফতার হওয়ায় সৈয়দপুর সোনা চোরাচালনের নিরাপদ রুট হয়ে উঠেছে বলে ধারণা করছেন এলাকাবাসী। তাদের অভিযোগ সৈয়দপুরের অনেক ব্যবসায়ী বিভিন্ন ব্যবসার আড়ালে সোনা পাচারের সাথে জড়িত। বিষয়টি তারা আইনশৃংখলা বাহিনীকে খতিয়ে দেখতে তাগিদ দিয়েছেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful