আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

ত্রিশের পর ত্বকের যত্নে ৬টি টিপস

রবিবার, ১৩ আগস্ট ২০১৭, রাত ০৮:৪৫

১. ময়েশ্চারাইজার ত্রিশ বছরের পর ত্বককে সব সময় আর্দ্র রাখা জরুরি। তাই দিনে অন্তত দুবার এটি ব্যবহার করুন।

২. বার্ধক্যরোধী উপাদান ত্রিশ বছরের পর থেকে এমন পণ্য ব্যবহার করুন, যার মধ্যে বার্ধক্যরোধী উপাদান বা অ্যান্টিএইজিং উপাদান রয়েছে। এগুলো ত্বকের বলিরেখা পড়া কিছুটা ধীরগতির হতে সাহায্য করবে।

৩. সূর্যের আলোর কাছে কম যান কড়া সূর্যের আলো ত্বকের ক্ষতি করে। তাই কড়া সূর্যের আলো এড়িয়ে চলুন। আর ঘরের বাইরে বের হতে হলে সানক্রিন ব্যবহার করুন।

৪. চোখের প্রয়োজন বাড়তি যত্ন বার্ধক্যের ছাপ প্রথম পড়তে শুরু করে চোখের চারপাশে। সাধারণ এন্টিএজিং পণ্য অনেক সময় এ ক্ষেত্রে ততটা ভালো কাজ করে না। তাই চিকিৎসকের পরামর্শ নিয়ে কেবল চোখের চারপাশে ব্যবহারের জন্য অ্যান্টিএজিং পণ্য ব্যবহার করুন।

৫. মোটা ভ্রু রাখুন আই ভ্রু প্লাক করার সময় বেশি চিকন করে ফেলবেন না। এতে বয়স্ক লাগে। ভ্রু একটু মোটা রাখুন। এতে তরুণ লাগবে।

৬. চিকিৎসকের পরামর্শ নিন ত্রিশের পর থেকে ত্বকের যত্নে একজন ডার্মাটোলজিস্টের তত্ত্বাবধায়নে থাকুন। নিয়মিত চেকআপ করুন। চিকিৎসকের পরামর্শমতো চললে ত্বক অনেক বেশি স্বাস্থ্যকর ও ভালো থাকবে।

মন্তব্য করুন


 

Link copied