Templates by BIGtheme NET
আজ- সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১ :: ৪ মাঘ ১৪২৭ :: সময়- ১২ : ২১ অপরাহ্ন
Home / আলোচিত / ‘ইসিকে মেরুদণ্ড সোজা রাখতে হবে’

‘ইসিকে মেরুদণ্ড সোজা রাখতে হবে’

ডেস্ক: নির্বাচন কমিশনকে মেরুদণ্ড সোজা রেখে নির্বাচন পরিচালনার আহ্বান জানিয়েছেন বাংলাদেশে প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। তিনি বলেছেন, আইনে ইসিকে যে ক্ষমতা দেয়া হয়েছে তা যথেষ্ট, এখন তাদেরকে তা প্রয়োগ করতে হবে।

বুধবার নির্বাচন কমিশনের ধারাবাহিক সংলাপে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন বলে জানান অপেক্ষমাণ সাংবাদিকদের।

বুধবার সকাল ১০টায় নির্বাচন কমিশনের সভাকক্ষে সংলাপ শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে সংলাপে চার নির্বাচন কমিশনার, ইসি সচিব ও সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।

দুই দিনব্যাপী সংলাপের প্রথম দিন বিভিন্ন পত্রিকার সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিক ও সাংবাদিক নেতা মিলিয়ে মোট ৩৭ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গত ৩১ জুলাই থেকে সংলাপ শুরু করে ইসি। সেদিন সংলাপে অংশ নিয়ে সুশীল সমাজের প্রতিনিধিরা নির্বাচনে নিয়মিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংজ্ঞায় অন্তর্ভুক্ত করা, নির্বাচনের আগে সংসদ ভেঙে দেয়া, ‘না’ ভোট প্রবর্তন করাসহ বিভিন্ন প্রস্তাব তুলে ধরেছিলেন। ধারাবাহিকতার অংশ হিসেবে আজ গণমাধ্যমের সঙ্গে সংলাপ করছে ইসি।

নির্বাচনে সেনা মোতায়েন বিষয়ে নঈম নিজাম বলেন, সেনা মোতায়েন করা না করার বিষয় নির্বাচন কমিশনের এখতিয়ার। প্রয়োজন মনে করলে তারা সেনা মোতায়েন করতে পারেন।

জ্যেষ্ঠ এই সম্পাদক জানান, আগামী নির্বাচন যেন সব দলের অংশগ্রহণে হয় এবং এ ব্যাপারে যেন নির্বাচন কমিশন উদ্যোগী ভূমিকা পালন করে সেই আহ্বান তিনি জানিয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে সংলাপে অন্যান্য কমিশনার ও ইসির ভারপ্রাপ্ত সচিব উপস্থিত ছিলেন।

এদিকে, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে গণমাধ্যমের সঙ্গে সংলাপে বসবে ইসি। এদিন টেলিভিশন, অনলাইন ও রেডিওর সাংবাদিকদের মতামত নেওয়া হবে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইসির কর্মপরিকল্পনা অনুযায়ী রাজনৈতিক দল, দেশের বিশিষ্টজন ও অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। এর আগে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করে ইসি।

গণমাধ্যমের সঙ্গে সংলাপের পর ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করবে ইসি। ওইদিন সকালে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) সঙ্গে ও বিকেল ৩টায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে ইসির সংলাপ রয়েছে।

এরপর ২৮ আগস্ট বেলা ১১টায় বাংলাদেশ মুসলীম লীগ-বিএমএল এবং বিকেল ৩টায় খেলাফত মজলিশের সঙ্গে সংলাপ করবে ইসি।

এছাড়াও ৩০ আগস্ট বেলা ১১টায় বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ও বিকেল ৩টায় জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সঙ্গে সংলাপ করবে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful