আর্কাইভ  রবিবার ● ২ অক্টোবর ২০২২ ● ১৭ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: জাতীয় পরিচয়পত্রে স্ত্রীকে বোন বানানো আনিসুর গ্রেপ্তার       রংপুরে পদ্মা সেতুর আদলে পুজা মন্ডপ       ইন্দোনেশিয়ায় খেলার মাঠে ভয়াবহ সংঘর্ষ, নিহত ১২৭ জন       উষ্ণ অভ্যর্থনায় সিক্ত সোহাগী ও স্বপ্না       দুর্ভোগে দিনাজপুর শিক্ষা বোর্ডের পৌনে দুই লাখ পরীক্ষার্থী      

বন্যার্তদের জন্য ৭ দাবি বিএনপি'র

বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০১৭, দুপুর ০৩:৩৩

বৃহস্পতিবার(২৪ আগস্ট) সকাল ১০ টার দিকে লালমনিরহাট জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি তুলেন রংপুর বিভাগীয় ত্রাণ কমিটি'র আহবায়ক চেয়ারপার্সেন উপদেষ্টামন্ডলীর সদস্য আব্দুস সালাম।
সরকারের প্রতি বিএনপি'র দাবিগুলো হলো, পুরাতন ঋন মওকুফ করে সুদবিহীন নতুন ঋনের ব্যবস্থা করে কৃষকদের পুনবাসন করতে হবে, গৃহহীন জরুরী ভিত্তিতে ঘর বাড়ি করে দিতে হবে, মানুষ ও গো খাদ্য নিশ্চিত করতে হবে, জরুরী ভিত্তিতে বিনামুল্যে কৃষকদের মাঝে ধানের চারা বিতরন করতে হবে, ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠান মেরামত করে শিক্ষার পরিবেশ ফিরায়ে আনতে হবে, বিশুদ্ধ পানির অভাবে অনেকেই পানি বাহিত রোগে আক্রান্ত হচ্ছে - তাদের মাঝে বিনামুল্যে চিকিৎসা ও ঔষধ প্রদান করতে হবে ও অতিসত্তর বন্যা কবলিত এলাকাগুলো দুর্গত এলাকা ঘোষনা করা হউক।
সংবাদ সম্মেলনে রংপুর বিভাগীয় ত্রাণ কমিটি'র আহবায়ক চেয়ারপার্সেন উপদেষ্টামন্ডলীর সদস্য আব্দুস সালাম বলেন, বিনা ভোটের এমপিরা বন্যা দুর্গতদের পাশে দাঁড়ায় নি। চোখে পড়ার মত সরকারের পক্ষ থেকে বন্যা দুর্গতদের কিছুই করা হয় নি। নৌকায় প্রসুতি সন্তান প্রসব করেছে। তার পাশে দাঁড়ায় নি সরকারী স্বাস্থ্য বিভাগ বা ক্ষমতাসীনরা। বন্যার পানিতে মারা যাওয়া পরিবারগুলোর খবর নেই নি সরকার।
সংবাদ সম্মেলনে বলা হয়, বন্যায় লন্ড ভন্ড মানুষগুলো আজো খোলা আকাশের নিচে মানবেতর জিবন যাপন করছে। তাদের টিন ও নগদ টাকা দিয়ে পুনবাসনের প্রয়োজন হলেও তা করে নি সরকার। সরকার আবারও বিনা ভোটে ক্ষমতায় যেতে ব্যস্থ হয়ে পড়েছে। তাদের ভোটের দরকার নেই, তাই জনগনের বিপদের দিনেও তারা পাশে নেই।
খালেদা জিয়া চোখ ও পায়ের সমস্যায় লন্ডনে চিকিৎসাধিন রয়েছেন উল্লেখ করে আব্দুস সালাম বলেন, বাংলাদেশ ব্যাংকসহ সকল ব্যাংক সরকারী লোকজন ডাকাতি করে বিদেশে অর্থ পাচার করছে তার বিচার নেই অথচ বিনা দোষে তারেক রহমানের বিচারের নামে হয়রানী করছে। এ সরকারের ক্ষমতায় থাকার কোন নৈতিক অধিকার নেই।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি'র রংপুর বিভাগীয় ত্রাণ কমিটির প্রধান সমন্বয়ক কেন্দ্রীয় বিএনপি'র সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, কেন্দ্রীয় বিএনপি'র ত্রাণ বিষয়ক সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াসিন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম ও লালমনিরহাট জেলা বিএনপি'র সাধারন সম্পাদক হাফিজুর রহমান বাবলা।

মন্তব্য করুন


Link copied