আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

রংপুর সিটি এলাকায় ৯৯ টি স্থানে কোরবানির পশু জবাই

সোমবার, ২৮ আগস্ট ২০১৭, বিকাল ০৬:৫৭

সোমবার রংপুর সিটি কর্পোরেশন হলরুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান মেয়র সিটি বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু। এ সময় রংপুর সিটি কর্পোরেশনের সচিব আবু সালেহ মোহাম্মদ মুসা জঙ্গি, প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন আজাদসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মেয়র আরো জানান, প্রায় ১ হাজার ৪০০টি পশু কোরবানির জন্য নির্দিষ্ট স্থানসমূহে সর্বমোট ১০৬ জন করে মাওলানা ও কসাই থাকবেন। এছাড়াও ডিজিটাল ব্যানার, ছামিয়ানা এবং জবাইকৃত পশুর মাংস পরিবহনের জন্য চটের ব্যাগ সরবরাহ করাসহ নির্দিষ্ট স্থানে এ কাজ সফল করতে ওয়ার্ড কমিটি এবং মনিটরিং টিম গঠন করা হয়েছে এবং থাকছে কন্ট্রোল রুম। নির্দিষ্ট স্থানে পশু কোরবানি সফলভাবে বাস্তবায়ন করার জন্য কন্ট্রোল রুম ২৪ ঘণ্টা খোলা থাকবে। এ সংক্রান্ত সকল তথ্যের জন্য হটলাইন মোবাইল নম্বর ০১৭৩৩-৩৯০০৯০, ভেটেরিনারি সার্জন ডা. রবীন্দ্রনাথ রায় (০১৭১৭-০৭০৮৩৯), স্বাস্থ্য পরিদর্শক আব্দুল কাইয়ুম (০১৭১৪-৫৬৬৩৮৩), কসাইখানা পরির্দশক তমিজ উদ্দিন (০১৭৪৫-১১১৪১৮), এবং পরিচ্ছন্ন বিভাগের প্রধান মিজানুর রহমান মিজুর (০১৭১৮-৫৪৩১৫৭) সঙ্গে যোগাযোগ করা যাবে।

তিনি বলেন, রংপুর মহানগরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাই আমাদের মূল লক্ষ্য। এ জন্য আমরা প্রতিটি নির্দিষ্ট স্থান পরিষ্কার রাখতে পরিচ্ছন্নকর্মী এবং ব্লিচিং পাউডার রাখার ব্যবস্থা করেছি। কোরবানির পর দ্রুত বর্জ্য অপসারণের জন্য ১ হাজার ২৪ জন পরিচ্ছন্নতাকর্মী, ট্রলি ও রিকশাভ্যান ১২০টি এবং ১৮টি ট্রাক কাজ করবে। যত্রতত্র পশু জবাই না করে নির্দিষ্ট স্থানে জবাই করার জন্য নগরবাসির প্রতি আহ্বান জানিয়ে মেয়র বলেন, এ বিষয়ে প্রচারণার জন্য রংপুর সিটি কর্পোরেশনের প্রতিটি হাটে ডিজিটাল ব্যানার টাঙানো হয়েছে। এছাড়াও প্রতিটি ওয়ার্ডে মাইকিং এবং লিফলেট বিতরণ, প্রতিটি মসজিদে ঈমামদের মাধ্যমে মুসল্লিদের জানানো ও মোবাইলে এসএমএস প্রদান করাসহ স্থানীয় ক্যাবল অরারেটরের মাধ্যমে লোকাল চ্যানেলে প্রচারণা চালানো হচ্ছে।

 

মন্তব্য করুন


 

Link copied