আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি       রংপুর বিভাগে আসছেন ভূমিমন্ত্রী       রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত       রংপুর বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়       যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী      

 width=
 

তাড়াশে গ্রামের কবরস্থানে সমাহিত হলেন রূপা

বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০১৭, রাত ১০:২৪

মুক্তার হোসেন মুক্তা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রূপার ভাই লাশ নিয়ে আসানবাড়ি গ্রামে ফেরেন। পরে রাত ৮টার দিকে জানাজা শেষে রূপাকে দাফন করা হয়। এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাশ সৎকারের জন্য রূপার স্বজনদের ১০ হাজার টাকা দেওয়া হয়।

এসময় উপজেলা বিএনপির সভাপতি খন্দকার সেলিম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আফসার আলী, উপজেলা যুবদল সেক্রেটারি আমিনুর রহমান ও তাড়াশ থানার উপ-পরিদর্শক আখিরুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন বলেও জানান মুক্তার হোসেন মুক্তা।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রূপার লাশ আসানবাড়িতে পৌঁছালে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। কান্নায় ভেঙে পড়েন তার স্বজনরা। শেষ বারের মতো দেখতে দূর-দূরান্ত থেকে অনেকেই রূপার নিজ বাড়িতে ছুটে আসেন। লাশ দেখে ক্ষোভে ফেটে পড়েন তারা। এসময় ‘ধর্ষকদের’ ফাঁসির দাবিতে এলাকায় দফায় দফায় বিক্ষোভ মিছিল হয়।

এর আগে বৃহস্পতিবার বিকালে ‘বেওয়ারিশ’ হিসেবে দাফনের চার দিন পর আদালতের নির্দেশে টাঙ্গাইল শহরের কেন্দ্রীয় কবরস্থান থেকে রূপার লাশ তোলা হয়। এসময় টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার ভূমি কর্মকর্তা আব্দুর রহিম সুজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শিক্ষক নিববন্ধন পরীক্ষা দিয়ে শুক্রবার (২৫ আগস্ট) রাতে বগুড়া থেকে ছোঁয়া পরিবহনের একটি বাসে করে সিরাজগঞ্জ থেকে ময়মনসিংহ যাচ্ছিলেন ভিকটিম। পথে টাঙ্গাইলের মধুপুরে তিনি ধর্ষণের শিকার হন। শুক্রবার (২৫ আগস্ট) রাত ১১টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের পাশে মধুপুর উপজেলার পঁচিশ মাইল এলাকায় ওই তরুণীর লাশ পাওয়ার পর হত্যার আলামত পাওয়া যায়। অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে একটি মামলাও করা হয়। এদিকে, মেয়েটির পরিচয় জানতে না পারায় ময়নাতদন্ত শেষে শনিবার (২৬ আগস্ট) বিকালে টাঙ্গাইল কেন্দ্রীয় কবরস্থানে বেওয়ারিশ হিসেবে তাকে দাফন করা হয়।

এরপর গণমাধ্যমে লাশ উদ্ধারের খবর পেয়ে সোমবার (২৮ আগস্ট) রাতে মধুপুর থানায় গিয়ে ছবি দেখে শনাক্ত করে তার পরিবার। পরে তরুণীর বড় ভাই ছোঁয়া পরিবহনের শ্রমিকদের বিরুদ্ধে আরও একটি মামলা করেন এবং বুধবার (৩০ আগস্ট) তিনি পরিবারের কাছে লাশ হস্তান্তরের আবেদন করেন।

মন্তব্য করুন


 

Link copied