আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

‘রংপুর বিশ্ববিদ্যালয়’ নামকরণের প্রতিবাদে গণস্বাক্ষর

রবিবার, ১০ সেপ্টেম্বর ২০১৭, বিকাল ০৭:৩১

 বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রতিষ্ঠাকালীন নাম 'রংপুর বিশ্ববিদ্যালয়'র নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নামকরণ প্রত্যাহারের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।
রোববার (১০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করা হয়। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এই কর্মসূচির আহ্বান করে শিক্ষার্থীরা। গণস্বাক্ষর কর্মসূচিতে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নিয়ে একাত্মতা প্রকাশ করে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নাম বেরোবির প্রতিষ্ঠাকালীন নামে হওয়ায় তা প্রত্যাহারের দাবি জানান তারা। দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচির হুমকি দেন তারা। মার্কেটিং বিভাগের শিক্ষার্থী বায়েজিদ আহমেদ বলেন, দাবির স্বপক্ষে সোমবার (১১ সেপ্টেম্বর) মানববন্ধনের আয়োজন করা হয়েছে। নাম প্রত্যাহার করা না হলে সেখান থেকে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো। কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, রংপুর বিশ্ববিদ্যালয় নামে বেরোবির যাত্রা শুরু হওয়ায় বিশ্ববিদ্যালয়টিকে এ নামেও সবাই চেনে। তাই রংপুর বিশ্ববিদ্যালয় নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নামকরণ করা হলে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হবে। প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের নাম স্থান বা বিভাগের নামে হলে বেরোবির ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন। জানা গেছে, রংপুর বিশ্ববিদ্যালয়টি রংপুর সার্কিট হাউজ রোডের নাহার ম্যানসনে প্রস্তাবনা করা হয়েছে। ২০০৮ সালের ১২ অক্টোবর রংপুর বিশ্ববিদ্যালয় নামে বর্তমান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। ২০০৯ সালে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের স্মরণে নাম পরিবর্তন করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় করা হয়।

মন্তব্য করুন


 

Link copied