আর্কাইভ  রবিবার ● ২ অক্টোবর ২০২২ ● ১৭ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: জাতীয় পরিচয়পত্রে স্ত্রীকে বোন বানানো আনিসুর গ্রেপ্তার       রংপুরে পদ্মা সেতুর আদলে পুজা মন্ডপ       ইন্দোনেশিয়ায় খেলার মাঠে ভয়াবহ সংঘর্ষ, নিহত ১২৭ জন       উষ্ণ অভ্যর্থনায় সিক্ত সোহাগী ও স্বপ্না       দুর্ভোগে দিনাজপুর শিক্ষা বোর্ডের পৌনে দুই লাখ পরীক্ষার্থী      

মহান রুশ বিপ্লবের শতবর্ষ উপলক্ষে রংপুরে লাল পতাকা র‌্যালি ও সমাবেশ

সোমবার, ১১ সেপ্টেম্বর ২০১৭, দুপুর ০৪:০৯

স্থানীয় প্রেসক্লাব চত্ত্বর থেকে লাল পতাকার সুসজ্জিত র‌্যালি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রংপুরে পাবলিক লাইব্রেরি হলে সমাবেশে মিলিত হয়। রুশ বিপ্লবের শতবর্ষ উদযাপন কমিটি রংপুরের আহবায়ক ও বাসদ(মার্কসবাদী) জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক অধ্যাপক চিনু করিব, উদযাপন কমিটির সদস্য সচিব ও গনসংহতি আন্দোলনের নেতা প্রত্যয়ি মিজান, বিজ্ঞান চেতনা পরিষদের রায়হান কবির।

বক্তারা বলেন, মিয়ানমারে রোহিঙ্গাঁ জনগোষ্ঠীর উপর নির্মম নিপীড়ন বন্ধে জাতিসংঘকে সোচ্চার হওয়ার আহবান জানান। সেই সাথে বিপদাপন্ন রোহিঙ্গাঁদের বাংলাদেশে আশ্রয় দেয়ার জন্য সরকারের প্রতি জো দাবি জানান।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ বলেন, মহান রুশ বিপ্লবের চেতনাকে ধারণ কওে শোষনমুক্ত সাম্যবাদী সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

মন্তব্য করুন


Link copied