আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬      

 width=
 

দিনাজপুরে হরতালে দুই জোটের ধাওয়া পাল্টা ধাওয়া; ইউপি চেয়ারম্যানসহ আহত ২০

মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৩, রাত ১০:১৭

২৯ অক্টোবর (মঙ্গলবার) সকাল ১১টায় উপজেলার কাটলা ইউনিয়নে আওয়ামীলীগ হরতাল বিরোধী মিছিল করলে দুই জোটের মধ্যে সংর্ঘষে কাটলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি এম সামসুল আলম গুরুতর আহত হয়েছে। এসময় আওয়ামীলীগ কর্মী শেখ কামাল আহত হয়েছে। আহতদের দ্রুত বিরামপুর উপজেলা হাসপাতালে নেওয়া হলে এম সামসুল আলমের অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে দিমেক বা রমেক হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ রোকছানা বেগমের নেতৃত্বে বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিরামপুর ও কাটলা বাজারে উভয় জোটের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এদিকে. শহরের পুরাতন সোনালী ব্যাংক মোড় থেকে ১৮ দলীয় ঐক্য জোট হরতালের পক্ষে মিছিল নিয়ে ঢাকা মোড়ের দিকে যাওয়ার পথে হরতালের বিপক্ষে অবস্থান নেয়া মহাজোটের নেতা-কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় উভয় দল ইট-পাটকেল নিক্ষেপ করে। তার এক পক্ষ অপর পক্ষের নেতাদের ডিজিটাল ব্যানার ও ফেষ্টুন ভাংচুর করে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষকে ছত্রভংগ করে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।

বিক্ষিপ্ত এ ঘটনায় ১৮ দলীয় ঐক্য জোটের ৬ কর্মী আহত হয়েছে বলে উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক কমর সেলিম দাবী করেছেন। অপরদিকে মহাজোটের ৮/১০ কর্মী আহত হয়েছে বলে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু দাবী করেছেন।

মিছিল বের করলে উভয় দলের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপ শুর হয় ১৪ দলীয় জোটের ১৮ দলীয় জোটের এক কর্মীকে পিটিয়ে আহত করে। এ সময় পুলিশ উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। পরে ১৪ দলীয় জোট ন্যাশনাল ব্যাংক চত্তরে এবং ১৮ দলীয় জোট পুরাতন সোনালী ব্যাংক মোড়ে অবস্থান নিয়ে সমাবেশ করে।

এএসপি (সার্কেল) সুশান্ত কুমার সরকার ও বিরামপুর থানা ইনচার্জ রেজাউল করিম(পিপিএম) আমাদের প্রতিনিধিকে জানান, শহরের শান্তি-শৃংখলা রক্ষায় গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকায় বড় ধরনের কোন সংঘাত হয়নি। তবে শহর থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে কাটলা এলাকায় অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন


 

Link copied