আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬      

 width=
 

রংপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাসদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

শুক্রবার, ১ নভেম্বর ২০১৩, সকাল ০৮:৩৩

বিকাল চারটায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে একটি বর্ণাঢ্য র‍্যালী জাসদ গলির দলীয় কার্যালয় থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে ফিরে আসে। পরে জাসদ গলিতে জাসদের কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি ডাঃ একরামুল হোসেন স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক সাখাওয়াত রাংগা, জেলা জাসদের সহ সভাপতি আজিজার রহমান, কেন্দ্রীয় সদস্য ও রংপুর জজ কোর্টের এডিশনাল পিপি এ্যাডঃ রফিকুল ইসলাম মুকুল, জেলা জাসদ নেতা মুরাদ চৌধুরী, জাতীয় যুব জোটের কেন্দ্রীয় সহ সভাপতি আক্তারুজ্জামান মওলা, যুব জোটের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ, মহানগর জাসদের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক রিয়াদ আনোয়ার শুভ, ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক তানবীরুজ্জামান তানবীর, মহানগর ছাত্রলীগের সভাপতি ওসমান গণি শুভ্র, সাধারণ সম্পাদক রাহাত আল রাজীব প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, শোষণ বৈষম্যহীন সমাজ বিনির্মাণের যে লক্ষ্য নিয়ে মুক্তিযুদ্ধের পরে জাসদ প্রতিষ্ঠিত হয়েছিল, আজও সেই লক্ষ্য বাস্তবায়নের জন্য জাসদের লড়াই সংগ্রাম অব্যাহত আছে। তবে বর্তমান পরিস্থিতিতে দেশের সামনে মূল সমস্যা হিসেবে আবির্ভূত হয়েছে যুদ্ধাপরাধীদের বিচার বানচালের ষড়যন্ত্রে লিপ্ত রাজাকার আলবদরদের সংগঠন জামাত শিবিরের ছায়াতলে জঙ্গিবাদের উত্থান। তাই যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদ মৌলবাদ মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠাই এখন প্রথম দায়িত্ব মনে করে জাসদ ১৪ দলীয় ঐক্য জোটের মাধ্যমে কাজ করে যাচ্ছে।

বক্তারা বলেন, হরতালের নামে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারপতি, প্রসিকিউটরসহ বিচারপতিদের বাসভবনে বোমা হামলার মাধ্যমে এটা প্রমাণিত হয়েছে জামায়াত শিবির চক্র আন্দোলনের নামে দেশ জুড়ে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া বানচালের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাই আঘাত হানা হচ্ছে বিচার ব্যবস্থার উপরে। আর এই অপশক্তিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বিএনপি। তাই বিএনপি-জামাত-হেফাজত চক্রের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

পরে সংগঠনের নেতা কর্মীদের সাথে নিয়ে জাসদের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন জাসদ নেতৃবৃন্দ।

মন্তব্য করুন


 

Link copied