আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

রংপুরে নিপীড়ণ বিরোধী নারীমঞ্চের মানববন্ধন-সমাবেশ

শনিবার, ২৯ জুন ২০১৯, রাত ০৯:৪৪

বক্তারা বলেন, একের পর এক নৃশংস হত্যা-ধর্ষণের ঘটনা ঘটলেও কোন অপরাধেরই বিচার হচ্ছে না। প্রকাশ্য দিবালোকে যখন রিফাতকে নির্মমভাবে খুন করা হয় তখন স্পষ্টই বোঝা যায় এই সমাজে মানুষের জান-মালের নিরাপত্তা বলতে কিছু নেই। সরকার এই ঘটনার দায় কোনভাবেই এড়িয়ে যেতে পারে না। অব্যাহতভাবে বিচারহীনতার সংস্কৃতি নিত্যনতুন লোমহর্ষক হত্যা-ধর্ষণের ঘটনার জন্ম দিচ্ছে। অপসংস্কৃতি-অশ্লীলতা, মাদক-জুয়ায় গোটা সমাজ ছেঁয়ে গেছে। এ সবের বিরুদ্ধে সরকারের কার্যকর কোন পদক্ষেপ নেই।

বক্তারা, বরগুনায় প্রকাশ্য দিবালোকে রিফাতকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি এবং অধ্যাপক হুমায়ুন আজাদ, রাবি শিক্ষক রেজাউল, লেখক অভিজিৎ রায়, প্রকাশক দীপন, বিশ্বজিৎ, ত্বকি, তনু ও নুসরাতসহ সংঘটিত সকল হত্যাকান্ডের বিচারের জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

সেই সাথে হত্যা-ধর্ষণ ও সন্ত্রাসের বিরুদ্ধে সমাজের সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

মন্তব্য করুন


 

Link copied