আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

"পল্লিনিবাস" এরশাদ এর অসমাপ্ত উপাখ্যান..

সোমবার, ১৫ জুলাই ২০১৯, দুপুর ১০:৫৯

পল্লীবন্ধুর সেই পল্লিনিবাসটির পুরাতন ভবনটি সংস্কার করে তিন তলা ভবন তৈরি করা হচ্ছে। এতোদিন বাউন্ডারির মধ্যে আলাদা আলাদা ভবন ছিলো। হুসেইন মুহম্মদ এরশাদ থাকতেন দ্বিতল ভবনে। আর অন্য স্টাফদের ছিলো একতলা ভবন। পুরনো ভবন ভেঙে এখন তিনতলা কমপ্লেক্স করা হচ্ছে। দ্বিতীয় তলায় এরশাদ ও ছেলে এরিকের কক্ষ তৈরি করা হয়েছে। ভবনটির দ্বিতীয় তলার কাজ শেষ, তৃতীয় তলার ফিনিশিংয়ের কাজ চলমান রয়েছে।বলা হচ্ছে প্রায় বাড়ির ৮০ ভাগ কাজ শেষের পথে।

তবে জীবনের শেষ সময়ে এসে আগের স্থাপনা ভেঙে বহুতল ভবন তৈরি করলেও তা দেখে যেতে কিংবা একরাত অবস্থান করতে পারলেন না সাবেক এ রাষ্ট্রপতি। অসুস্থ শরীর নিয়ে ঢাকা থেকে ‘পল্লীনিবাস’ দেখতে আসার চেষ্টা করলেও শেষ পর্যন্ত তা সম্ভব হয়ে ওঠেনি।তার আগেই প্রকৃতির নিয়মে পৃথিবী থেকে চিরবিদায় নিতে হলো সাবেক এই রাষ্ট্রপতিকে।

জানা যায়, সংসদ নির্বাচনের পর গত ৩ মার্চ রংপুর সফরে এসেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। তখনও বাড়ির কাজ দেখতেই রংপুরে এসেছিলেন জাপা চেয়ারম্যান।এবং এরপর গত ২৮ জুন রংপুরে আসার কথা ছিল এরশাদের। সফরে কোনো রাজনৈতিক কর্মসূচি ছিলো না। বাড়ির নির্মাণ কাজ দেখতেই এবং নির্মাণাধীন বাড়িতেই এবার ওঠার কথা ছিল তার। দুই রাত অবস্থান শেষে ৩০ জুন তার ঢাকায় ফেরার সূচিও চূড়ান্ত হয়েছিল। কিন্তু অসুস্থতার কারণে এরশাদ রংপুরে আসতে পারেননি।

আর তাই এখানেই সাবেক এই রাষ্ট্রপতি'র দাফন দেওয়ার দাবি তুলেছেন স্থানীয় জাতীয় পার্টির নেতা-কর্মীরা থেকে শুরু করে রংপুর বাসী।এদিকে সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের দাফন রংপুরে নিজ বাড়ি পল্লী নিবাসে করার দাবি জানিয়ে গতকাল দলীয় কার্যলয়ে সংবাদ সম্মেলন করেছে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

তারা বলেন, অসুস্থ হওয়ার কিছু দিন আগে দলের বিভিন্ন স্তরের নেতার সঙ্গে আলাপচারিতায় তার অন্তিম সমাধি নিজ বাড়ি পল্লী নিবাসে করার জন্য ওছিয়ত করে যান সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। তাই তার দাফন রংপুরে করার দাবি জানিয়েছেন তারা।

তারা আরও বলেন, এরশাদ একটি সমাধি কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা করেছিলেন। হঠাৎ অসুস্থ হওয়ায় এরশাদ পরিকল্পনা জনসমক্ষে বলে যেতে পারেননি। সে কারণে জাতীয় পার্টি রংপুর বিভাগ, জেলা, মহানগরসহ সহযোগী ও অঙ্গ সংগঠনসহ রংপুরবাসীর পক্ষ থেকে জাপা চেয়ারম্যানের দাফন তার ওছিয়ত করা জায়গায় করার আবেদন জানান তারা।

মন্তব্য করুন


 

Link copied