আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

দিল্লিতে বুধবার ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক

মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯, বিকাল ০৬:৩৩

ডেস্ক :দিল্লিতে বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক বুধবার। বৈঠকে অংশ নিতে মঙ্গলবার দিল্লি পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সংশ্নিষ্ট কূটনৈতিক সূত্র জানায়, বুধবার সকালে দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বৈঠকে বসবেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিজেপি দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর দু'দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে প্রথম বৈঠক হতে যাচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বৈঠকে ১৯৭৪ সালের বাংলাদেশ-ভারত স্থল সীমান্ত চুক্তি এবং ২০১১ সালে সীমান্ত চুক্তির প্রটোকল বাস্তবায়নের পর্যালোচনা হবে। এ ছাড়াও নিরাপত্তা, জঙ্গিবাদ বা বিচ্ছিন্নতাবাদ দমনে তৎপরতা, গোয়েন্দাদের মধ্যে তথ্য আদান-প্রদান, সংঘবদ্ধ অপরাধ ও সন্ত্রাসবাদ, জাল ভারতীয় মুদ্রা, সীমান্ত ব্যবস্থাপনা এবং মাদক ও মানব পাচার রোধে যৌথ সহযোগিতার ক্ষেত্র নিয়েও আলোচনা হবে। এ ছাড়া আলোচনায় ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের জাতীয় নাগরিকপঞ্জি তৈরি ও সমসাময়িক বিষয় প্রাধান্য পেতে পারে। দ্বিপক্ষীয় স্তরে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এটি সপ্তম বৈঠক। গত বছর জুলাইয়ে ষষ্ঠ বৈঠকে যোগ দিতে ঢাকা এসেছিলেন ভারতের তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধি দলে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব শহিদুজ্জামান, আইজিপি ড. জাবেদ পাটোয়ারি, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলামসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা।

মন্তব্য করুন


 

Link copied