আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

গুজব ঠেকাতে টিভি নজরদারিতে ১৫ কর্মকর্তা নিয়োগ

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০, বিকাল ০৬:৫৬

গত মঙ্গলবার (২৪ মার্চ) তথ্য মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। প্রত্যেক কর্মকর্তা দুটি করে টেলিভিশন চ্যানেলের সংবাদ দেখছেন।

আদেশে বলা হয়েছে, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কোনো বেসরকারি টিভি চ্যানেলে করোনাভাইরাস সম্পর্কে মিথ্যা তথ্য কিংবা গুজব প্রচার হচ্ছে বলে চিহ্নিত করলে, তা বন্ধ করার জন্য সঙ্গে সঙ্গে মন্ত্রণালয়ের কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলম বলেন, করোনাভাইরাস নিয়ে গুজব ও অপপ্রচার বন্ধে বেসরকারি টেলিভিশনগুলোর ওপর নজরদারি করার জন্য কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত তারা এ কাজ চালিয়ে যাবেন।

করোনাভাইরাস নিয়ে গুজব ও অপপ্রচার বন্ধে অনলাইন ও পত্রিকার ওপর নজরদারির কাজ তথ্য অধিদপ্তরের গুজব নিয়ন্ত্রণ সেল করছে বলে জানান তিনি।

আদেশে বলা হয়, গত (২৪ মার্চ) কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমণ প্রতিহতকরণের প্রচার-প্রচারণা সংক্রান্ত কমিটির প্রথম সভার সিদ্ধান্তের আলোকে বেসরকারি টিভি চ্যানেলে সম্প্রচারিত বিশ্বব্যাপী করোনার সংক্রমণের বিষয়ে অপপ্রচার গুজব প্রচার করা হচ্ছে কি-না তা মনিটরিংয়ে সিদ্ধান্ত হয়।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব রুজিনা সুলতানাকে যমুনা ও দীপ্ত টিভি, উপসচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দীকিকে এটিএন বাংলা ও চ্যানেল আই, উপসচিব মো. আব্দুর রাজ্জাককে ইটিভি ও এনটিভি, উপসচিব মোহাম্মদ গোলাম আজমকে আরটিভি ও বৈশাখী টিভি, উপসচিব শাহানারা বেগমকে বাংলাভিশন ও দেশ টিভি, উপসচিব নাসরিন পারভীনকে মাই টিভি ও এটিএন নিউজ, উপসচিব এ বি এম মাহবুব হোসেনকে মোহনা টিভি ও বিজয় টিভি, উপসচিব মো. কাউসার আহাম্মদকে সময় টিভি ও ইন্ডিপেন্ডেন্ট টিভির ওপর নজরদারির দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়া উপসচিব মোহাম্মদ সাইফুল ইসলাম মাছরাঙ্গা টিভি ও চ্যানেল নাইন, উপসচিব মো. আখতারুজ্জামান চ্যানেল টোয়েন্টিফোর ও গাজী টিভি, সিস্টেম এনালিস্ট মো. মাহবুবুল কবীর সিদ্দিকী নাগরিক টিভি ও আনন্দ টিভি, সহকারী সচিব মোহা. মনিরুল ইসলাম গানবাংলা টিভি ও এসএ টিভি, সহকারী সচিব মো. মোতালেব হোসাইন চ্যানেল একাত্তর ও এশিয়ান টিভি, সহকারী সচিব মো. আব্দুল্লাহ সিদ্দিক ডিবিসি নিউজ ও নিউজ টুয়েন্টিফোর এবং সহকারী সচিব মো. ফিরোজ খান বাংলা টিভি ও দুরন্ত টিভির ওপর নজরদারির দায়িত্ব পেয়েছেন।

মন্তব্য করুন


 

Link copied