আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১

রংপুরকে রাজাকারমুক্ত ঘোষণা

শনিবার, ২১ ডিসেম্বর ২০১৩, রাত ০৯:০০

রংপুর, স্টাফ রিপোর্টার : রংপুর মহানগর এলাকাকে রাজাকারমুক্ত এলাকা হিসেবে ঘোষণা দিয়েছে রাজনৈতিক  Burberry Shoes  ও সাংস্কৃতিক কর্মীরা। শনিবার টাউন হল কেন্দ্রিক সাংস্কৃতিক সংগঠন "উত্তরণ" এর আহ্বানে যুদ্ধাপরাধীদের পক্ষে পাকিস্তানী পার্লামেন্টে নিন্দা প্রস্তাব গ্রহণের নিন্দা ও পাক রাজনীতিবিদ ইমরান খানের কাদের মোল্লার পক্ষে মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ থেকে এই ঘোষণা দেয়া হয়। পরে প্রেসক্লাব এলাকায়  ইমরান খানের কুশপুত্তলিকায় জুতা পেটা অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ জনতা।

উত্তরণের সভাপতি শহীদুল ইসলাম হীরার সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আসন্ন দশম জাতীয় নির্বাচনে রংপুর-৩ (সদর) আসনে জাসদ মনোনীত প্রার্থী জাতীয় যুব জোট কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জননেতা সাব্বির আহমেদ, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা তুষার কান্তি মণ্ডল, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সাংস্কৃতিক সংগঠক তৌহিদুর রহমান টুটুল, জাতীয় যুব জোট রংপুর জেলা সাধারণ সম্পাদক মিরাজুন্নবী মিলন, সাবেক কাউন্সিলর কায়সার রশিদ খান শরিফ, কারমাইকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মামুনুর রশিদ মামুন প্রমুখ।

বক্তারা বাংলাদেশের যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানী পার্লামেন্টে নিন্দা প্রস্তাব গ্রহণের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, অন্য দেশের অভ্যন্তরীণ ikoart   বিষয়ে পাক সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণ সম্পূর্ণভাবে রাজনৈতিক ও কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত। এই ঘটনা বিস্মিত এবং ক্ষুব্ধ করেছে সারা বিশ্বের মানুষকে। বক্তারা অবিলম্বে এই ঘটনার জন্য পাকিস্তানের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থগিত করা এবং পাকিস্তানকে একাত্তরের গণহত্যার জন্য বাংলাদেশের কাছে ক্ষমা প্রার্থনার আহ্বান জানান। পাশাপাশি রংপুরকে রাজাকারমুক্ত ঘোষণা দিয়ে বক্তারা বলেন, রংপুরের মাটিতে যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের যে কোন ষড়যন্ত্র নাশকতার দাঁত ভাঙা জবাব দিবে রংপুরবাসী।

সমাবেশ শেষে ইমরান খানের কুশপুত্তলিকা দাহ করা হয়। এসময় উপস্থিত জনতা জুতা প্রদর্শন এবং থুথু দিয়ে পাক ক্রিকেটার ও রাজনীতিবিদ ইমরান খানের প্রতি ঘৃণা প্রকাশ করে।

মন্তব্য করুন


Link copied