আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরে ট্রাক্টর চাপায় পিষ্ট হয়ে ৪ বছরের শিশু নিহত       রংপুর বিভাগ থেকে ২০ বছরে ২ লাখ ২৭ হাজার কর্মী বিদেশ গেছেন       দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার      

 width=
 

দিনাজপুরে শিশু পাচারকারী সন্দহে এক নারীসহ ৩ জন আটক (ভিডিও)

রবিবার, ১৮ অক্টোবর ২০২০, সকাল ০৮:৪০

শাহ আলম শাহী, বিশেষ প্রতিবেদক, দিনাজপুর থেকে: দিনাজপুরে শিশু পাচারকারী সন্দেহে এক নারীসহ দুই যুবককে আটক করেছে জনতা। স্থানীয় জনতা পরে পুলিশে সোর্পদ করা হয়েছে তাদের। দিনাজপুরের উপশহরস্থ খেরপট্রি থেকে তাদের আটক করা হয়।

আজ শনিবার সকাল সাড়ে ৯ টায় শহরের ৬ষ্ট শ্রেণির ছাত্রী মেঘলা আক্তার মালা (১২) কোচিং সেন্টারে পরিক্ষার খাতা জমা দিতে যাওয়ার পথে জোর পূর্বক তাকে মোটরসাইকেলে তুলতে চায় আটককৃতরা। এসময় মেঘলার চিৎকারে পালিয়ে যাওযার সময় তাদের অটক করে স্থানীয় জনতা।

আটককৃতরা হলেন,কুড়িগ্রামের উলিপুর উপজেলার বেগমগঞ্জের পাষন বেপারীর মেয়ে বিউটি খাতুন (১৯),নীলফামারী উত্তর চাওড়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে জাকির হোসেন(২০) একই এলাকার ভুতেন রাযের ছেলে বিপুল রায় (১৯)।

স্থানীরা জানায়, উপশহরের খোদমাধবপুর বানিয়া পাড়ার মোস্তফা কামালের মেয়ে ঈদগাহ বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী মেঘলা আক্তার মালা (১২)। মেঘলা একটি কোচিং সেন্টারে পরিক্ষার খাতা জমা দিতে যাওয়ার পথে তাকে জোর করে মোটরসাইকেলে তুলতে চায় বিউটি ও তার সহকর্মীরা। একপর্যায়ে মেঘলার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে (বাজাজ সিটি-১০০ লীলফামারী-হ ১৩-০৭৯০) মোটর সাহকেলে পালিয়ে যায় তারা। স্থানীয় লোকজন ধাওয়া করে ৩ জনকে আটক করে। পরে পুলিশ খবর পেয়ে ৩ জনকে দিনাজপুর কোতয়ালী থানায় নিযে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, দিনাজপুর উপশহরের খোদমাধবপুর বানিয়া পাড়ায় দিনাজপুর জেলা দলের খেলোয়ার পিকের বাসায় গত ২ মাস ধরে বসবাস করছিল বিউটি। একসময় স্থানীয় লোকজনের সন্দেহ হলে পিকের বাবা মকছেদ আলী,মাতা খালেদা বেগম কে জিজ্ঞাসা করলে বড় ছেলে পটল এর বউয়ের আত্মিয় বেড়াতে এসেছে বলে জানান। অল্প কিছুদিনের মধ্যে স্থানীরা জানতে পারে বিউটি একজন কবিরাজ ঝাড়,ফুক,বাচ্চা না হওয়া,বাদব্যাথার সমাধান দেন। যে সব মহিলাদের সন্তান হয়না এমন বেশ কিছু মহিলার কাছে বিউটি গর্ভধারণের জন্য ৩/৪ হাজার টাকাও নিয়েছেন। তার ভাড়া বাসায় মানুষের হাড় ও বিভিন্ন কবিরাজি পন্য পাওয়া গেছে।

আশ্রয়দাতা খালেদা বেগম জানান, আমারা বিউটিকে ২/৩ বার বাড়ি বের করে দিয়েছি।বিভিন্ন অজুহাতে আবার ফিরে আসে। আমার ছোট মেয়ে সূবর্ণার জন্য খাবার কিনি নিয়ে আসে। এখানে সেখানে ডাকে নিয়ে যায়। আমরা জানতে পেড়ে তাকে বাড়ি থেকে বের করে দিয়েছি। এবং আমার মেয়েকে সাবধান করে দিয়েছি।

এ বিষয়ে দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোজাফফর হোসেনের সাথে কথা হলে তিনি জানান,সন্দেহজনক ভাবে তাদের জনতা আটক করে পুলিশে দিয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে। তবে, খোঁজ নিয়ে জানা গেছে ইতিপূর্বে তাদের বিরুদ্ধে এমন কোন অভিযোগ নেই। মুলতঃ তারা আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিলো। ভুল বোঝাবুঝির জন্য এমনটি ঘটেছে।

মন্তব্য করুন


 

Link copied