Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০ :: ১৭ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ২ : ৩২ পুর্বাহ্ন
Home / নীলফামারী / নীলফামারী সদরের টুপামারী ইউপিতে ৯ বছর পর ভোটগ্রহন চলছে

নীলফামারী সদরের টুপামারী ইউপিতে ৯ বছর পর ভোটগ্রহন চলছে


স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ দীর্ঘ ৯ বছর পর নীলফামারী জেলা সদর উপজেলার টুপামারী ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহন শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার(২৯ অক্টোবর/২০২০) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়; একটানা চলবে বিকাল ৫টা পর্যন্ত।
সীমানা জটিলতায় ৯ বছর ভোট বন্ধ থাকার পর এই নির্বাচনের ভোট দিতে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি ভোটকেন্দ্রেই সমানতালে নারী ও পুরুষ ভোটারগন সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করতে দেখা যায়। ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোট প্রদানের আনন্দ উৎসবটাই যেন এলাকাবাসীকে ভোটকেন্দ্রে টানছে বলে সচেতনমহল মনে করছে।
সকাল ৯টা থেকে এ রির্পোট লিখা পর্যন্ত দুপুর ১২টায় এই তিন ঘন্টায় শান্তিপূর্নভাবে ভোটগ্রহনের চিত্র চোখে পড়ে। নির্বাচনে শুধু নির্দিষ্ট যানবাহনের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। নির্বাচনী এলাকাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।
ইউনিয়নটিতে চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দিতা করছেন। এরা হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে আবুল কাশেম শাহ, বিএনপির ধানের শীষ প্রতীকে ছাইয়েদুর রহমান মজনু ও চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির। এছাড়া নয়টি ওয়ার্ডে সদস্য পদে ৩৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৭জন প্রার্থী রয়েছেন। ভোটার সংখ্যা ২০ হাজার ৯৯৭ জন। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ২৩৫ জন ও পুরুষ ভোটার ১০ হাজার ৭৬২ জন।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আফতার উজ্জামান জানান, ভোট গ্রহনে জন্য নয়টি কেন্দ্রে ৫৮টি বুথ স্থাপন করা হয়েছে। সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত টানা ভোট গ্রহন চলছে। এজন্য নয়জন প্রিজাইটিং কর্মকর্তা, নয়জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১১৬জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহনে কাজ করছে। আইন শৃঙ্খলা রক্ষায় পাঁচটি গুরুত্বপূর্ণ কেন্দ্রের প্রতিটিতে ৮ জন পুলিশ বাহিনী রয়েছে। অপর চারটি সাধারণ ভোট কেন্দ্রের প্রতিটিতে ৫ পুলিশ রয়েছে। এ ছাড়া প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার সদস্যের টীম কাজ করছে। ৭ নির্বার্হী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম ভোট কেন্দ্রে ঘুরছে।
তিনি বলেন, ২০১১ সালের ৫ জুন সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ইউনিয়নটিতে। এরপর মেয়াদ শেষ হলেও সীমানা জটিলতায় উচ্চ আদালতে মামলা চলায় নির্বাচন বন্ধ থাকে।
আদালতে সেই মামলার নিস্পক্তি হলে চলতি বছরের গত ২৬ সেপ্টেম্বর /২০২০ তফসিল ঘোষনা করা হয়। তফসিল অনুসারে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৪ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ৫ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১২ অক্টোবর ও প্রতীক বরাদ্দ ১৩ অক্টোবর। সে হিসাবে আজ ২৯ অক্টোবর ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful