আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১

রংপুর থেকে ঢাকামুখী যান চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা

শুক্রবার, ২৭ ডিসেম্বর ২০১৩, রাত ১০:২৯

ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন হাজার হাজার যাত্রী। তবে দূরপাল্লার যান চলাচল বন্ধ থাকলেও অভ্যন্তরীণ রুটে যান চলাচল করছে।

বিকেল থেকে রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মাইকিং করে বলা হচ্ছে, রাজনৈতিক কর্মসূচী ও আন্দোলনের নাম করে সড়ক মহাসড়কে যান বাহন ভাঙচুর, অগ্নিসংযোগ এবং আগুনে পুড়িয়ে চালক হত্যার ঘটনার প্রতিবাদে এবং নিরাপত্তার আশংকায় এই ধর্মঘট আহ্বান করা হয়েছে।

এব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় কমিটির সভাপতি শ্রমিক নেতা আক্তার হোসেন বাদল জানিয়েছেন, বাস চালকদের পুড়িয়ে হত্যা এবং ভাংচুরের ক্ষতিপূরণের দাবীতে চালকরা এই কর্মসূচী গ্রহণ করেছে। এর সাথে শ্রমিক ইউনিয়ন ও শ্রমিক ফেডারেশনের কোন সম্পর্ক নেই।

এদিকে রংপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম মিজু জানিয়েছেন, সরকার তাদের "মার্চ ফর ডেমোক্রেসি" বানচাল করার জন্যই পরিবহন শ্রমিক ফেডারেশনকে ব্যবহার করে এই অচলাবস্থার সৃষ্টি করেছে। তবে সকল বাঁধা অতিক্রম করে আগামী ২৯ মার্চের কর্মসূচীতে কয়েক হাজার বিএনপি নেতা কর্মী রাজধানীর উদ্দেশ্যে রংপুর ত্যাগ করবে।

দিনাজপুর জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টু বলেন, ইতিপূর্বেও এই শ্রমিক নেতারা একই কায়দায় বিরোধীদলের আন্দোলনকে বাধাগ্রস্থ করতে যানবাহন চলাচল বন্ধ করে সরকারের নিলর্জ্জ দালালী করেছিল। এবার যা একই ঘটনা না ঘটে সেজন্য অনেক নেতা-কর্মী পরিবহন বন্ধের আগেই ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছে।

মন্তব্য করুন


Link copied