Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১ :: ১৪ মাঘ ১৪২৭ :: সময়- ৭ : ৫৬ পুর্বাহ্ন
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / প্রিন্টার কেনার ৫ টি টিপস

প্রিন্টার কেনার ৫ টি টিপস

ডেস্ক: একটি নতুন ব্যবসায় উদ্যোগ শুরু করা চ্যালেঞ্জ হতে পারে, বিশেষকরে ব্যবসায়ের জন্য সঠিক অফিস সরঞ্জাম নির্বাচন করাটা যেমন গুরুত্বপূর্ণ ঠিক প্রিন্টার কেনার সময় ভালো মানের প্রিন্টার নির্বাচন করাটাও তেমন গুরুত্বপূর্ণ। একটি  প্রিন্টার কেনার ক্ষত্রে যে সকল বিষয় গুলো লক্ষ্য রাখতে হবেঃ-

  ১। প্রিন্টারের কাজের ধরণঃ প্রিন্টার কেনার আগে মনস্থির করতে হবে যে প্রিন্টারভ দিইয়ে কোন ধরণের কাজ হবে। কাজের ধরণের উপরে প্রিন্টার নির্বাচন করা উচিৎ। প্রিন্টারে অবিচ্ছিন্ন অ্যাক্সেসের প্রয়োজনে তিন বা ততোধিক কর্মচারী অফিসগুলিতে এমন একটি নেটওয়ার্ক-সজ্জিত মডেল বেছে নিন যা একাধিক ব্যবহারকারীকে একই সাথে সংযোগ দিয়ে কাজ করতে পারে। আপনি স্ট্যান্ডার্ড মুদ্রণের বাইরে চলে যাওয়া অল-ইন-ওয়ান  প্রিন্টার ক্রয় করতে পারেন, আপনাকে সহজেই ডকুমেন্টগুলি স্ক্যান করার পাশাপাশি ফ্যাক্স প্রেরণ এবং গ্রহণ করার সুবিধা দিবে।

   ২। কম খরচে ভালো প্রিন্টারঃ  নতুন ব্যবসা শুরু করতে মালিকরা তাদের অল্প বাজেটের মধ্যে উপযুক্ত প্রিন্টারের পছন্দ করা উচিৎ। যেন প্রিন্টারটির মুদ্রনের খরচ কম হয় ও প্রিন্টারের কালি ও অন্যান্য যন্ত্রাংশ সহজলভ্য হয়।

৩। প্রিন্টারের রক্ষণাবেক্ষণঃ প্রিন্টার কেনার আগেই সিদ্ধান্ত নেওয়া ভালো কারণ এটি প্রিন্টারের মালিকানার সাথে জড়িত দীর্ঘমেয়াদী ব্যয়। যে ব্যাক্তি এটি রক্ষণাবেক্ষণ করবেন তার প্রত্যাশা জেনে সে সম্পর্কে কমপক্ষে একটি প্রাথমিক বোঝাপড়া থাকা জরুরী। প্রিন্টার স্থাপন এবং ব্যবহার করা কতটা সহজ তা বোঝার জন্য সময় নিন, পাশাপাশি আপনাকে কতবার ঘনঘন কালি প্রতিস্থাপন করতে হবে এবং প্রতিটি সময় কালি প্রতিস্থাপনের জন্য ব্যয় করতে হবে যা আপনি সম্ভবত কতটা মুদ্রণ করবেন তার উপর নির্ভর করবে।

৪। প্রিন্টিং এর ধরণঃ  প্রিন্টার নির্বাচন করা আপনার প্রিন্টিংয়ের পরিমাণ এবং প্রকারের উপরও নির্ভর করে। উচ্চ ভলিউম মুদ্রণের জন্য দীর্ঘমেয়াদী কালি প্রতিস্থাপন এবং উচ্চতর মুদ্রণ ব্যয় হয়। যখন উচ্চ মানের মুদ্রণের উচ্চ রেজ্যুলিউশন প্রিন্টগুলি সরবরাহ করতে সক্ষম তখন  এমন একটি প্রিন্টার প্রয়োজন হয়। তবে, আপনি যে মুদ্রকটি  নির্বাচন করবেন সেটি বড় পরিমাণে মুদ্রণ করতে সক্ষম হবে তবে কাগজের গুনগত মান বজায় রাখতে হবে।

৫। প্রিন্টারের জন্য জায়গা নির্বাচনঃ অফিসের মানচিত্র তৈরি করতে এবং একটি প্রিন্টার কেনার আগে আপনি কীভাবে সবকিছু সেট আপ করার জন্য সময় নিন কথায় প্রিন্টার টি সেট করবেন। এটি আপনাকে যথাযথ আকারের প্রিন্টার বেছে নিতে সহায়তা করবে এবং আপনার প্রিন্টারটি কিনে নেওয়ার পরে আপনাকে কোন প্রকারের ঝামেলায় পরতে হবে না।

প্রিন্টারের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন বিডিষ্টল.কম এই ঠিকানায়।   

তথ্যসূত্রঃ এপসন প্রিন্টার 

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful