Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১ :: ১৪ মাঘ ১৪২৭ :: সময়- ৭ : ০৮ পুর্বাহ্ন
Home / নীলফামারী / সৈয়দপুরে “আমার বাজার” প্রতারণা কোম্পানীর ৫জন আটক॥ টাকা হারিয়ে পথে বসেছে বিনিয়োগকারীরা

সৈয়দপুরে “আমার বাজার” প্রতারণা কোম্পানীর ৫জন আটক॥ টাকা হারিয়ে পথে বসেছে বিনিয়োগকারীরা

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ সাবেক ডেসটিনি কর্মীদের নিয়ে ই-কমার্স কোম্পানী হিসেবে পরিচয়দানকারী প্রতিষ্ঠান “আমার বাজার লিমিটেড” নীলফামারী সহ রংপুর বিভাগের বিভিন্ন জেলায় ভয়াবহ প্রতারনা শুরু করেছে বলে অভিযোগ উঠেছে। টাকা বিনিয়োগ করলে ৯০ দিনে পাওয়া যায় দ্বিগুণ লাভ এমন প্রলোভনে তারা শতশত কোটি টাকা হাতিয়ে নিয়েছে।
এমন ঘটনায় গতকাল বুধবার(১৩ জানুয়ারী/২০২১) রাতে নীলফামারীর সৈয়দপুরে আমার বাজার অফিসের ৫ কর্মীকে আটক করা হয়েছে। এ ঘটনার পর জেলার অপর ৫ উপজেলায় আমার বাজারের সকল কর্মীরা গা-ঢাকা দিয়েছে। সৈয়দপুরে আটককৃতরা হলেন, আব্দুল কাদের (৩৫), জালাল উদ্দিন (২৯), ওয়াহেদুজ্জামান (১৭), ইয়াছিন বাপ্পী (১৮) ও মিজান আরফিন (১৮)। আজ বৃহস্পতিবার(১৪ জানুয়ারী) দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে প্রেরণ করা হয়।
সূত্র জানায়, প্রতারণার শিকার ভুক্তভোগী কয়েকজন যুবক সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদ’এর কাছে অভিযোগ প্রদান করে। এরই প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) রমিজ আলমের নেতৃত্বে পুলিশ তাদেরকে আটক করে। এসময় তাদের কাছে কোন বৈধ কাগজপত্র এবং ব্যাংকের আর্থিক লেনদেনের কোন হিসাব পাওয়া যায়নি।
পুলিশ এখন আমার বাজারের রংপুর বিভাগের প্রকল্প পরিচালক পদধারী গোলাম মোস্তফা বাবুকে খুঁজছে। তিনি নীলফামারী জেলা সদর উপজেলার সংগলশী ইউনিয়নের কাজিরহাট মাঝাপাড়া গ্রামের কফুর আলীর ছেলে। এই হোতাও গাঁ-ঢাকা দিয়েছে।
অভিযোগে জানা গেছে, রংপুর বিভাগীয় শহরে সেনপাড়ায় প্রধান কার্যালয় খুলে সাবেক ডেসটিনির বেশ কিছু কর্মী “আমার বাজার লিমিটেড” চালু করে। করোনাকালিন সংকটের সময় তারা নীলফামারী জেলার ৬ উপজেলার গ্রামেগঞ্জে কর্মীবাহিনী মাঠে নামিয়ে দেয়।
নীলফামারীর ডিমলা উপজেলার তিস্তা চর এলাকার বেশ কিছু তরুন-তরুনী ও যুবারা অভিযোগ করে জানায়, উপজেলায় আমজাদ ও বাদশা সহ কয়েকজন টাকা বিনিয়োগ করলে ৯০ দিনে দ্বিগুণ লাভ পাওয়া যায় এমন প্রলোভন দিয়ে সদস্য সংগ্রহ শুরু করে। এতে অনেকে না বুঝে দলে দলে বিনিয়োগের জন্য ছুটে আসে। কেউ এক লাখ, কেউ ৫০ হাজার, কেউবা ১০ হাজার করে টাকা বিনিয়োগ করতে থাকে। পাশাপাশি বিনিয়োগকারীদের আরও প্রলোভন দেয়া হলে বিনিয়োগকারীদের মধ্যে কেউ যদি অন্য কাউকে নিয়ে এসে বিনিয়োগ করাতে পারে তার জন্য বোনাস অংকের টাকা দেয়া হবে। ঠিক এ ভাবে নীলফামারী জেলার হাজার হাজার তরুন-তরুনী যুবারা বিনিয়োগ করতে থাকে। যা শত কোটি ছাড়িয়ে যায়। ধীরে ধীরে আমার বাজারের কর্মীদের কথাবার্তা আচড়ন ভিন্নদিকে ধাপিত হলে বিনিয়োগকারীরা টাকা ফেরতের জন্য ধর্না দিতে থাকে। এতে কর্মীরা তাদের হুমকি ধমকি দিয়ে তাড়িয়ে দেয়। ফলে বিনিয়োগকারীরা চোখে মুখে অন্ধকার দেখতে থাকে।
এক তরুনী অভিযোগ করে বলেন, আমার বাবা নেই। মা ও দুই ভাই সহ অভাবের সংসার। এ অবস্থায় নুপুর নামের এক নারীর কথা বিশ্বাস করে মানুষের কাছে ধার নিয়ে ১৩ হাজার টাকা সংগ্রহ করে আমার বাজারে বিনিয়োগ করে প্রতারনার শিকার হলাম। আরেক যুবক জানায়, ৫০ হাজার টাকা বিনিয়োগ করে আমি পথে বসলাম। অপর আরেকজন বলেন, আমি আবাদি জমি বন্দক রেখে দেড় লাখ টাকা দিয়েছিলাম। এখন টাকা হারিয়ে পথে বসতে হলো। প্রতারনার শিকার হয়ে টাকা তো হারালাম, মনে হয় জমিও হারাবো।
অভিযোগ মতে, আমার বাজারের রংপুর বিভাগের প্রকল্প পরিচালক পদধারী গোলাম মোস্তফা বাবু এসব ঘটনার হোতা। তিনি নীলফামারী জেলা সদর উপজেলার সংগলশী ইউনিয়নের কাজিরহাট মাঝাপাড়া গ্রামের কফুর আলীর ছেলে। এর আগে তিনি ডেসটেনির কর্মকর্তা ছিলেন। জনগণের সাথে প্রতারণা করায় সরকার ডেসটেনির কার্যক্রম বন্ধ করে দেয়। ডেসটেনির মতো ঠিক একই ভাবে গোলাম মোস্তফা বাবু ‘ই-কমার্স’ কো¤পানী হিসেবে পরিচয়দানকারী “আমার বাজার” নামে কার্যক্রম চালু করে। তিনি রংপুর বিভাগীয় অফিসে বসলেও এই বিভাগের সকল জেলা ও উপজেলার গ্রামে গ্রামে কর্মী নিয়োগ করে বিনিয়োগকারী হাজার হাজার সদস্যদের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।
এদিকে নীলফামারীর ডিমলা উপজেলার ৫শতাধিক বিনিয়োগকারী এমন ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত অভিযোগ দিলে আমার বাজারের কর্মীরা পালিয়ে যায়। পাশাপাশি এ জেলার জেলা সদর, ডোমার, জলঢাকা ও কিশোরীগঞ্জ উপজেলা থেকেও কর্মীরা পালিয়ে গেছে।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদ জানান, প্রচুর টাকা আয়ের প্রলোভন দিয়ে একটি প্রতারক চক্র বেকার যুবক-যুবতীদের প্রতারণা করে আসছে। এ চক্রের সাথে যারা জড়িত আছে তাদেরকেও আইনের আওতায় নেয়া হবে বলে জানান তিনি।
সৈয়দপুর থানা ওসি আবুল হাসনাত খান জানান, প্রতারণার শিকার হয়েছে এমন যুবকরা আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে। তাদের আজ বৃহস্পতিবার(১৪ জানুয়ারী) আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরন করা হয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful