Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ ::১ আষাঢ় ১৪২৮ :: সময়- ৭ : ০৫ অপরাহ্ন
Home / ক্যাম্পাস / বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস এ অংশ নিতে বেরোবি ফেন্সিং দলের ঢাকা গমন

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস এ অংশ নিতে বেরোবি ফেন্সিং দলের ঢাকা গমন

নিজস্ব প্রতিনিধি: বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস এ অংশ নিতে রোকেয়া বিশ্ববিদ্যালয় ফেন্সিং দলের ঢাকা গমন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) কর্তৃক আয়োজিত ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’‌ এর ফেন্সিং ইভেন্টে অংশ নিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ফেন্সিং দল ঢাকা গমন করেছে। দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫৩০০ ক্রীড়াবিদ ১২৭১টি পদকের জন্য লড়বেন।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা দফতরের পরিচালক জনাব মোঃ মাসুদ-উল-হাসান এর নেতৃত্বে ও শারীরিক শিক্ষা দফতরের ফিজিক্যাল ইন্সট্রাক্টর মোঃ সোহেল রানার তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত ১৬ জন খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে যাচ্ছেন। খেলোয়াড় বৃন্দ হলেন, মোঃ রাসেল আল মামুন (ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগ), মাহমুদ কায়সার রাকা (ফাইন্যান্স এন্ড ব্যাংকিং), আল মামুন(গনযোগাযোগ ও সাংবাদিকতা), সম্রাট আলী(গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ),মোঃ আরমান সাকিব গন্যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ), মোঃ ইমন শাহ্(সমজবিজ্ঞান বিভাগ),মোঃরবিউল ইসলাম (সমাজবিজ্ঞান বিভাগ),রিফাত হাসান(ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ),শাম্মী ইসলাম (অর্থনীতি বিভাগ),মোঃ জুয়েল রানা(বাংলা বিভাগ),শারমীন শিলা (সমাজবিজ্ঞান বিভাগ), মোছাঃজান্নাতুল ফেরদৌস রেখা(সমাজবিজ্ঞান বিভাগ), নিশাত তাবাসসুম নিশি(ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইন্জি; বিভাগ), মোছাঃ মিম আখতার (সিএসই), মিতু রয়(জেন্ডারএন্ডডেভেলপমেন্ট বিভাগ), এবং অনুলতা সরকার (কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ)।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ৩০ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত এই টুর্নামেন্টের ফেন্চিং ইভেন্ট অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, আনসার বাহিনী, বিজিবি ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সহ ০৭ টি ফেন্সিং দল অংশগ্রহণ করছে। উল্লেখ্য বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে একমাত্র বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ই এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে।

উক্ত টুর্নামেন্টে অংশগ্রহণের প্রাক্কালে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বিশ্ববিদ্যালয় ফেন্সিং দলকে শুভেচ্ছা জানান।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা দফতরের পরিচালক জনাব মোঃ মাসুদ-উল-হাসান বলেন, সর্বশেষ ২০১৩ সালে অনুষ্ঠিত ৮ম বাংলাদেশ গেমস এর পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ২০২১ সালে এসে ৯ম বাংলাদেশ গেমস অনুষ্ঠিত হচ্ছে। । দেশের সর্ববৃহৎ এই টুর্নামেন্টে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ফেন্চিং দল অংশগ্রহণ করছে যা বিশ্ববিদ্যালয়ের জন্য সম্মান ও আনন্দের।
তিনি বেরোবি ফেন্সিং দলের জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

আজ ১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি গেমসের উদ্বোধন করবেন। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের মশাল বঙ্গবন্ধুর জন্মস্থান টুঙ্গীপাড়ায় তার সমাধিস্থলে প্রজ্বলন করবেন বিওএ’র সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। এরপর বঙ্গবন্ধু স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে মশাল প্রজ্বলন করবেন গলফার সিদ্দিকুর রহমান এবং সাঁতারু মাহফুজা খাতুন শিলা। উদ্বোধনী অনুষ্ঠানে মাঠে ক্রীড়াবিদদের পক্ষ হতে শপথ পাঠ করবেন দেশসেরা আর্চার রোমান সানা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful