আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

আবারও হাসলো নাসিরের ব্যাট, সহজ জয় রংপুরের

বৃহস্পতিবার, ১ এপ্রিল ২০২১, বিকাল ০৫:১৯

বৃহস্পতিবার (০১ এপ্রিল) প্রথম পর্যায়ের দ্বিতীয় রাউন্ডের খেলায় ৭ উইকেটে জিতেছে রংপুর বিভাগ।

তৃতীয় দিনে রংপুরের সামনে মাত্র ১১৭ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল খুলনা। জবাবে দিনশেষে বিনা উইকেটে ১৬ রান তুলেছিল রংপুর। ফলে জিততে হলে শেষ দিনে ১০১ রান করতে হতো রংপুর বিভাগকে। চতুর্থ দিনের শুরুতেই ওপেনার নবীন ইসলামের (১) উইকেট হারায় রংপুর। এরপর আরেক ওপেনার জাহিদ জাবেদ (৩৭) দলকে ৫০ রানে রেখে বিদায় নেন। চারে নামা তানবীর হায়দারও (১০) টিকতে পারেননি। অন্যপ্রান্তে সোহরাওয়ার্দী শুভ অটল থাকেন।

তবে নাসির এসেই পাল্টা আক্রমণের পথ বেছে নেন। চার-ছক্কার ফুলঝুড়ি ছুটিয়ে দ্রুত রান তুলতে থাকেন তিনি। ৫১ মিনিট ধরে ব্যাটিং করে এই অলরাউন্ডার মাত্র ৪৪ বল খেলে ৪৮ রানে অপরাজিত থাকেন। এই সময়ে তার ব্যাট থেকে আসে ৭টি চার ও ২টি ছক্কা। জয় নিশ্চিতের সময় শুভ অপরাজিত থাকেন ১৮ রানে। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে আসে ৫৮ রান। এর ৪৮ রানই নাসিরের ব্যাট থেকে আসে। রংপুরের প্রথম ইনিংসে ৬৬ রান করেছিলেন নাসির।

তবে আসল কাজটা অবশ্য করে রেখেছিলেন রংপুরের তরুণ পেসার মুকিদুল। দুই ইনিংসেই ৬টি করে উইকেট পেয়েছেন তিনি। ১৩১ রানে ১২ উইকেট নেওয়া ২০ বছর বয়সী বোলার জিতেছেন ম্যাচ সেরারর পুরস্কারও।

এর আগে আসরে নিজেদের প্রথম ম্যাচে ঢাকা বিভাগের বিপক্ষে হেরেছিল রংপুর। ফলে এটাই রংপুরের চলতি আসরে প্রথম জয়। আর আগের ম্যাচে সিলেটকে হারিয়ে দারুণ শুরু করা খুলনার এটা আসরে প্রথম হার।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ২২১

রংপুর ১ম ইনিংস: ৩৬৪

খুলনা ২য় ইনিংস: ২৫৯

রংপুর ২য় ইনিংস: (লক্ষ্য ১১৭) ১২০/৩ (জাহিদ ৩৭, সোহরাওয়ার্দী ১৮*, নাসির ৪৮*; হালিম ৩১/২, রবি ৩৩/১)

ফল: রংপুর ৭ উইকেটে জয়ী

ম্যাচ সেরা: মুকিদুল ইসলাম

মন্তব্য করুন


 

Link copied