আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

রংপুরে মেডিকেল পরীক্ষা কেন্দ্রের সামনে ছিলো না স্বাস্থ্যবিধির বালাই

শুক্রবার, ২ এপ্রিল ২০২১, বিকাল ০৭:৪৩

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে জেলা প্রশাসক মোঃ আসিব আহসান ও আরপিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেওয়া হয়। এতে ঘরের বাইরে এবং জনসম্মুখে মাস্ক না পরলে কিংবা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। বলা হয়, ১৫ দিনের জন্য রংপুর মেট্রোপলিটন এলাকায় বিয়ে-জন্মদিনসহ যেকোনো সামাজিক অনুষ্ঠানে জনসমাগম বন্ধ থাকবে। মসজিদ-মন্দিরসহ সব ধর্মীয় উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পর্যটন ও বিনোদন কেন্দ্রে যেকোনো প্রকার জনসমাগম ও মাস্কবিহীন প্রবেশ নিষিদ্ধ থাকবে। বিদেশ থেকে আগত যাত্রীদের ১৪ দিন পর্যন্ত কোয়ারেন্টাইনে থাকতে হবে।এরই মাঝে গতকাল শুক্রবার সকালে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সামনের সড়কে মেডিকেল পরীক্ষার্থীদের ভিড়।এ ১৫ দিন জেলার সব ধরনের মেলার আয়োজন ও সিনেমা হল বন্ধ থাকবে। পর্যটন ও বিনোদনকেন্দ্রে জনসমাগম নিষিদ্ধ থাকবে। গণপরিবহনে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ধারণক্ষমতার ৫০ ভাগের অধিক যাত্রী গণপরিবহনে তোলা যাবে না। স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, শপিং মলে ক্রেতা-বিক্রেতা উভয়কে মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখাসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য খোলা ও উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি অনুসরণ করে কেনাবেচা এবং ওষুধের দোকান, ফার্মেসিতে যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে।হোটেল-রেস্তোরাঁয় ধারণক্ষমতার ৫০ ভাগের অধিক মানুষ একসঙ্গে প্রবেশ করতে পারবে না। এসব স্থানে অবশ্যই মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। যেকোনো ধরনের গণপরীক্ষার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি পালন করতে হবে।অপ্রয়োজনীয় ঘোরাফেরা ও আড্ডা বন্ধ করতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে বের হওয়া নিয়ন্ত্রণ করতে হবে।

রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানিয়েছেন, স্বাস্থ্যবিধি অমান্য করে বেপরোয়া চলাফেরা সরকারি নির্দেশনা অমান্য করে জনসমাগম বাড়তে থাকায় করোনা সংক্রমণ দিন দিন ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে।

মন্তব্য করুন


 

Link copied