আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

রংপুরে লকডাউনেও কমেনি জনসমাগম

সোমবার, ৫ এপ্রিল ২০২১, রাত ০৮:৫৮

সোমবার (৫ এপ্রিল) লকডাউনের প্রথম দিনে রংপুরের বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র পাওয়া যায়।

এদিকে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট লকডাউনের নির্দেশনা মানাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। শুধু সেই সময়টাতে লোকজন নির্দেশনা মানলেও কিছুক্ষণ পরেই পরিবেশ পালটে যাচ্ছে। অন্যান্য এলাকাতে স্বাভাবিক ভাবেই চলাচল করছে মানুষজন।সরেজমিনে দেখা যায়, দূরপাল্লার ও আন্তজেলা বাস চলাচল বন্ধ থাকলেওরংপুর শহর জুড়ে অনেকটা স্বাভাবিক ভাবেই প্রাইভেটকার, মাইক্রোবাস, ট্রাক, পিকআপ ভ্যান, থ্রি-হুইলার, ইজিবাইক, অটোরিকশা, মোটরসাইকেলসহ হালকা যানবাহন চলাচল করছে। বিশেষ করে শহরের ভিতরে ইজিবাইকের চলাচলে যানজট লেগে যাচ্ছে মাঝে মধ্যেই। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করা হলেও সাধারণ মানুষজন কিছুটা কমলেও আগের মতই চলাচল করছে। এতে অনেকেরই মুখে মাস্ক নেই। মানছেননা সামাজিক দুরুত্ব সহ স্বাস্থ্যবিধি। নগরীর শাপলা চত্বর, পায়রা চত্বর, জাহাজ কোম্পানী মোড়, সিটি বাজার, মডার্ণ মোড়, বাস টার্মিনাল এলাকা ঘুরে দেখা যায়, বিপণী বিতান, শপিং মল, মার্কেট বন্ধ রয়েছে। তবে হালকা দোকানপাট, কাঁচাবাজার খোলা রয়েছে বিভিন্ন জায়গায়। খোলা রয়েছে ব্যাংকসহ সরকারি ও জনসেবামূলক প্রতিষ্ঠানগুলো। রংপুর শহরে সিটি বাস সার্ভিস না থাকায় ইজিবাইক, মোটরসাইকেল ও অটোরিকশায় করে মানুষজন যাতায়াত করে থাকেন। লকডাউনের প্রথম দিনে প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে অনেকটা আগের মতই এসব চলাচল করছে। এছাড়াও সকাল থেকেই নগরীর শাপলা চত্তর, মডার্ণ মোড় সহ বিভিন্ন স্থানে কর্মজীবী, দিনমজুর, শ্রমিকদের ভিড় দেখা গেছে।

সচেতন মহলের দাবি, নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে চেকপোস্ট বসিয়ে এবং ভ্রাম্যমাণ আদালত সহ টহল জোরদার করতে হবে। নইলে করোনা সংক্রমণ আরও বৃদ্ধি পাবে।

এদিকে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করছেন। সচেতনতা মূলক প্রচারণা সহ মাস্ক বিতরণ করছেন। র‌্যাবের প্রচারণা টিম টহলের মাধ্যমে নগরবাসীকে সচেতন করছেন। মেট্টোপলিটন পুলিশও লকডাউন নির্দেশনা মানানোর চেস্টা চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানুষজনকে সচেতন করবার কাজ করছেন।

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, লকডাউন নির্দেশনা মানাতে আমরা মাঠে কাজ করছি। লোকজনের অপ্রয়োজনীয় চলাচলে মানা করছি। গাড়ি সহ বিভিন্ন যানবাহন চেক করছি যাতে স্বাস্থ্যবিধি মেনে চলা হয়। রংপুরে প্রয়োজনের বাইরেও মানুষজন বাইরে বের হয়েছেন আমরা তা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছি।

মন্তব্য করুন


 

Link copied