আর্কাইভ  মঙ্গলবার ● ২৬ অক্টোবর ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ২৬ অক্টোবর ২০২১

ম্যাংগো ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, ২৭ মে ২০২১, বিকাল ০৬:১৬

ডেস্ক: স্বল্প খরচে আম, লিচু এবং সবজি জাতীয় পণ্য পরিবহনের জন্য চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকা পর্যন্ত এবারও চালু হলো ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’। আজ বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিশেষ ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য বিশেষ উপহার।

উদ্বোধনের পর রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চল জোনের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ বলেন, ট্রেনটি আম ও অন্য সবজি জাতীয় পণ্য নিয়ে ঢাকার উদ্দেশ্যে বিকেল ৪টায় ছেড়ে যাবে। রাত ২টায় ঢাকার কমলাপুরে পৌঁছাবে সেটি। সেখানে আম নামিয়ে রাতেই আবার চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে ছেড়ে আসবে বিশেষ এই ট্রেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন, রাজশাহী রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) মিহির কান্তি গুহ, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আ. রকিব, সিভিল সার্জন ডা. নজরুল চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি প্রমূখ।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে সুমিষ্ট আমের জেলা চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী অঞ্চলের আম পরিবহনের জন্য বিশেষ এই ট্রেনটি চালুর ঘোষণা দেয় সরকার। বিশেষ এই ট্রেনে চাঁপাইনাবগঞ্জ থেকে কেজি প্রতি আম পরিবহনে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ টাকা ৩০ পয়সা। সপ্তাহের ৭দিনই এ ট্রেন মালামাল বহন করবে। ট্রেনটিতে মোট ৫ টি ওয়াগন নিয়ে আম, শাক-সবজিসহ যে কোনো ধরনের মালামাল বহন করা হবে।

মন্তব্য করুন


Link copied