আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১

দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

মঙ্গলবার, ১ জুন ২০২১, বিকাল ০৫:১৩

দৈনিক শনাক্ত ও মৃত্যুর এই সংখ্যা তিন সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ৬ মে ১ হাজার ৮২২ জন আক্রান্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আর একদিনে ৫৬ জনের মৃত্যুর খবর এসেছিল ৯ মে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনায় এখন পর্যন্ত ১২ হাজার ৬৬০ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ৮ লাখ ২ হাজার ৩০৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৭৯ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ১৫১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত একদিনে করোনায় মৃতদের মধ্যে পুরুষ ২৬ জন এবং নারী ১৫ জন। এখন পর্যন্ত করোনায় ৯ হাজার ১৩৯ জন পুরুষ এবং ৩ হাজার ৫২১ জন নারী মৃত্যুবরণ করেছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৫৩৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ২৫০টি। এই সময়ে করোনা শনাক্তের হার ৯ দশমিক ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫০ শতাংশ।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত বছর ৮ মার্চ। গতকাল সোমবার তা ৮ লাখ লাখ পেরিয়ে যায়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এ বছর ১১ মে তা ১২ হাজার ছাড়িয়ে যায়।

মন্তব্য করুন


Link copied