Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১ ::৬ কার্তিক ১৪২৮ :: সময়- ৭ : ৫৬ পুর্বাহ্ন
Home / নীলফামারী / স্বাস্থ্য মন্ত্রণালয়ের গঠিত কমিটি ডিঙ্গিয়ে সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালে ফের নয়া কমিটি ঘোষনা!
https://www.uttorbangla.com/wp-content/uploads/PMBA-1.jpg

স্বাস্থ্য মন্ত্রণালয়ের গঠিত কমিটি ডিঙ্গিয়ে সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালে ফের নয়া কমিটি ঘোষনা!

বিশেষ প্রতিনিধি॥ দেশের প্রথম বিশেষায়িত নীলফামারীর সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনার জন্য নতুন করে একটি কমিটি ঘোষনা করা হয়েছে। আজ মঙ্গলবার(৮ জুন) দুপুরে হাসপাতালের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে বর্তমান অবকাঠামোকে কাজে লাগিয়ে এই হাসপাতালের অপারেশন থিয়েটার, জনবল নিয়োগ, ইনডোর ও আউটডোর চিকিৎসার সার্বিক বিষয় তুলে ধরা করে নতুন কমিটি। অভিযোগ উঠেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের গঠিত কমিটি ডিঙ্গিয়ে এমন নতুন কমিটি গঠন কেউ করতে পারে না। নিয়ে এলাকায় মিশ্র প্রক্রিয়া দেখা দিয়েছে।
এদিকে নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী এ প্রসঙ্গে জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় একটি কমিটি রয়েছে। ওই কমিটিই হাসপাতালটি পরিচালনা করবে। সেখানে নতুন করে কেউ কমিটি গঠন করতে পারেন না। বিয়ষটি সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে অবগত করা হবে জানান জেলা প্রশাসক।
অপর দিকে মঙ্গলবার সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন পরিচালনা কমিটির পরিচয় পর্বে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জিকো আহমেদকে সভাপতি, হাসপাতালটির জমিদাতার পুত্র গোলজার আহমেদকে সাধারণ সম্পাদক, এসএম মাহবুবুল হক মিঠু সহ-সভাপতি, কামারপুকুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোমিনুল ইসলাম সহ-সাধারণ সম্পাদক ও ফয়েজ আহমেদকে সেবা উন্নয়ন ও হিসাব নিরক সম্পাদক হিসেবে দেখানো হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নয়া কমিটির সেবা উন্নয়ন ও হিসাব নিরক সস্পাদক ফয়েজ আহমেদ। তিনি বলেন, ২০০২ সালে সৈয়দপুরের কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ এলাকায় আলহাজ্ব কবির উদ্দিন সর্দারের দানকৃত ১৫ শতক জমিতে গড়ে তোলা হয় দেশের একমাত্র বিশেষায়িত ফাইলেরিয়া হাসপাতালটি। এর প্রতিষ্ঠাতা ছিলেন ডা. মোয়াজ্জেম হোসেন। গোদ ও গলগন্ড চিকিৎসায় দেশব্যাপী ছড়িয়ে পড়ে প্রতিষ্ঠানটির সুনাম। পরবর্তিতে ধীরে ধীরে বন্ধ হওয়ার উপক্রম হয় প্রতিষ্ঠানটি। ফলে ২০১২ সালে জমিদাতার জামাতা ডা. সুরত আলী বাবু নিজেই হাসপাতালটি চালুর উদ্যোগ নেন। কিন্তু হঠাৎ করেই সম্প্রতি তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর হাসপাতালেন কার্যক্রম অব্যাহত রাখতে এই ৯ সদস্য বিশিষ্ট্য একটি কমিটি গঠন করা হয়।
সংবাদ সম্মেলন শেষে ইন্সটিটিউ অব এলার্জী এন্ড কিনিক্যাল ইমুনোলজী অব বাংলাদেশের (আইএসিআইবি) প্রতিনিধি রাকিবুল ইসলাম তুহিনের হাতে হাসপাতাল পরিচালনার জন্য আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করা হয়।
এ বিষয়ে সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন জানান, হাসপাতালটি পরিচালনায় একটি কমিটি বিদ্যমান রয়েছে। নতুন করে কমিটি গঠনের এখতিয়ার তাদের নেই। পূর্বে একটি মহল এই হাসপাতালকে কুগিত করে ফায়দা লুটেছে। এ কমিটি গঠনের মধ্যদিয়ে সেই চক্রান্ত আবারো শুরু করার পায়তারা চলছে।

Social Media Sharing
https://www.uttorbangla.com/wp-content/uploads/Circular-MBAProfessional-Admission_9th-Batch-1.jpg

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful