Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ ::১ আষাঢ় ১৪২৮ :: সময়- ৩ : ৩৬ পুর্বাহ্ন
Home / আন্তর্জাতিক / ভারতে মৃত্যুর সব রেকর্ড ভাঙলো

ভারতে মৃত্যুর সব রেকর্ড ভাঙলো

ডেস্ক: ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ছয় হাজার ১৪৮ জন। এটিই এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যু। করোনায় এ পর্যন্ত ভারতে মারা গেছেন তিন লাখ ৫৯ হাজার ৬৭৬ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৯৪ হাজার ৫২ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে টানা তৃতীয় দিনের মতো দৈনিক শনাক্তের সংখ্যা লাখের নিচে। দেশটিতে মোট শনাক্ত হয়েছেন দুই কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১ জন। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক লাখ ৫১ হাজার ৩৬৭ জন। মোট সুস্থ হয়েছেন দুই কোটি ৭৬ লাখ ৫৫ হাজার ৪৯৩ জন।

আজ বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, দিল্লি, ছত্তিশগড় ও রাজস্থান।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৯৮৯ জন। ভারতে মোট শনাক্ত দুই কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন ১১ লাখ ৬৭ হাজার ৯৫২ জন। ভারতে এখন পর্যন্ত ২৪ কোটি ৩০ লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে এনডিটিভির প্রতিবেদনে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে আরটি-পিসিআর ও অ্যান্টিজেন পদ্ধতিতে ২০ লাখ চার হাজার ৬৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৩৭ কোটি ২১ লাখ ৯৮ হাজার ২৫৩টি নমুনা।

পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতের মোট জনসংখ্যা ১৩৯ কোটির বেশি। সেখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে দুই লাখ ৬৭ হাজার ২৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। আর বাংলাদেশে জনসংখ্যা ১৬ কোটি ৬০ লাখের বেশি। এখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে ৩৬ হাজার ৭৩৮টি নমুনা পরীক্ষা করা হয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful